সংগীত

ন্যানসির পুরস্কার চুরির মামলায় স্বামীসহ গৃহকর্মী রিমান্ডে

ঢাকা, ২ মে – জনপ্রিয় কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যানসির বাসা থেকে জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অন্য অলংকার চুরির মামলায় গৃহকর্মী মোছা. তাহমিনা ও তার স্বামী শাকিলের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম এ আদেশ দেন।

গত ২৭ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপপরিদর্শক ছাদেক মিয়া দুই আসামির ৫ দিনের এ রিমান্ড আবেদন করেন। আসামিদের পক্ষে আইনজীবী নাসিম গাজী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

এদিন রিমান্ড শুনানিকালে দুই আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা ও বাদী ন্যানসির ভাই শাহরিয়া আমান সানি আদালতে উপস্থিত হন।

আসামিদের পক্ষে তাদের আইনজীবী জাহিদ হোসাইন রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করে শুনানিতে বলেন, ‘ন্যানসি স্বনামধন্য কণ্ঠশিল্পী। তাহমিনা তার বাসায় বুয়ার কাজ করে। শাকিল তার স্বামী। তার দোষ, স্ত্রীকে বাসায় নামিয়ে দিয়ে যান। তিনি সিকিউরিটির কাজ করেন।’

আইনজীবী বলেন, ‘ন্যানসির বাসা থেকে কাজ ছেড়ে তাহমিনা যান ২২ দিন আগে। উনি (ন্যানসি) যদি জানেন তাহমিনা খারাপ মানুষ, তাহলে তখন মালামাল কেন খুঁজলেন না। ২২ দিন পর খেয়াল করলেন তার মালামাল চুরি হয়েছে।’

আইনজীবী দাবি করেন, তাহমিনাকে কাজ করতে বাধ্য করতে না পেরে তাদের বিরুদ্ধে মামলা দিয়েছেন। বাদীপক্ষে গোপাল চন্দ্র সাহা জামিনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের এক দিনের রিমান্ডের আদেশ, যা আগামি তিন কার্যদিবসে শেষ করতে হবে। শুনানিকালে আদালতে কাঁদতে দেখা যায় তাহমিনাকে। তার বোন ও অন্য আত্মীয়রা কান্না করেন।

মামলা থেকে জামা যায়, তাহমিনা ও রিপা ন্যানসির বাসায় গৃহপরিচারিকার কাজ করত। তাহমিনাকে প্রায় বাসা থেকে নিতে আসতেন শাকিল। গত ৫ এপ্রিল বাসার কাউকে না জানিয়ে চলে যান। এর আগে ২৬ ফেব্রুয়ারি রিপাও বাসার কাউকে কিছু না জানিয়ে চলে যায়।

প্রসঙ্গত, গত ১৮ এপ্রিল ন্যানসি দেখতে পান, আলমারিতে তার দুটি স্বর্ণের চেন, জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ডায়মন্ডের লকেটসহ মূল্যমান অলংকার নেই। এসবের মূল্য ৩ লাখ ২১ হাজার টাকা। এ ঘটনায় ন্যানসির ভাই শাহরিয়া আমান সানি তিনজনকে আসামি করে গুলশান থানায় মামলা করেন।

আইএ/ ২ মে ২০২৩

Back to top button