জাতীয়

বীর মুক্তিযোদ্ধার কফিনে নারী ইউএনওর রাষ্ট্রীয় সম্মান দেওয়ার বিষয়ে যা বললেন কাদের সিদ্দিকী

টাঙ্গাইল, ২৯ এপ্রিল – বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, ইসলামি শরিয়ত অনুযায়ী পুরুষের সঙ্গে কোনো নারীর গার্ড অব অনার দেওয়ার সুযোগ নেই। জানাজায় শরিক হওয়া শরিয়ত মোটেই সমর্থন করে না। তিনি বলেন, ইউএনও বলেছেন, এটা জানাজা না, গার্ড অব অনার দিচ্ছেন। কিন্তু মেয়ে যতো বড়ই হোক, তার জানাজায় শরিক হওয়ার সুযোগ নেই।

শনিবার দুপুরে সখীপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামনে সখীপুর পিএম পাইলট মডেল সরকারি স্কুল অ্যান্ড কলেজ মাঠে ৭১ এর মুক্তিযুদ্ধে কাদেরিয়া বাহিনীর গেরিলা বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ খান নয়া মুন্সীর জানাজায় গার্ড অব অনারকে কেন্দ্র করে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারজানা আলমকে উদ্দেশ্য করে তিনি এসব কথা বলেন।

সরকারের উদ্দেশ্যে কাদের সিদ্দিকী বলেন, একজন মুর্দার (মৃত ব্যক্তি) সঙ্গে বেয়াদবি করা আমি মুসলমান হিসেবে মেনে নিতে রাজি না। দেশটা নিয়ন্ত্রণে চললে এমন বেয়াদবি হতো না।

উল্লেখ্য, গত শুক্রবার রাত সাড়ে ১২টায় বার্ধক্যজনিত কারণে আবদুল হামিদ খান নয়া মুন্সী (৮২) পৌরসভার ৬নং ওয়ার্ডের নিজ বাড়িতে মারা যান। তিনি তিন ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি সখীপুর বাজার বণিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

সূত্র: যুগান্তর
আইএ/ ২৯ এপ্রিল ২০২৩

 

Back to top button