জাতীয়

শেখ জামালের হত্যাকারীরা আজও আস্ফালন করে

ঢাকা, ২৮ এপ্রিল – বঙ্গবন্ধু তনয় শেখ জামাল হত্যার কথা উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশ একজন মেধাবী তরুণকে হারিয়েছিল। একজন সম্ভাবনাময় তরুণ, যিনি দেশকে অনেক কিছু দিতে পারতেন।

দেশ গঠনে অবদান রাখতে পারতেন। তাকে হত্যা করা হয়েছে।
শুক্রবার (২৮এপ্রিল) শেখ জামালের জন্মদিন উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী অভিযোগ করে বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছিলেন শেখ জামাল হত্যাকাণ্ডের অন্যতম মাস্টারমাইন্ড। দুঃখজনক হলেও সত্য আজও তারা আস্ফালন করে।

শেখ জামালের আত্মার মাগফেরাত কামনা করে তিনি বলেন, আজকে শহীদ শেখ জামালের শুভ জন্মদিন। জন্মদিনে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি। তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই।

‘শহীদ শেখ জামাল ১৯৭১ সালে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা, শেখ রেহানা এবং শেখ রাসেলের সঙ্গে পাকিস্তানিদের হাতে বন্দি ছিল। সেই বন্দীদশা থেকে তিনি পালিয়ে গিয়ে, পায়ে হেঁটে নানা ভাবে দুর্গম পথ পাড়ি দিয়ে, আগরতলায় গিয়ে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। ’ যোগ করেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, পরবর্তীতে শেখ জামাল সেনাবাহিনীতে যোগ দেন। তিনি সেকেন্ড ল্যাফটেন্যান্ট হয়েছিলেন। বিশ্ব বিখ্যাত সেনা প্রশিক্ষণ কেন্দ্র ব্রিটেনের সেনার্স থেকে তিনি প্রশিক্ষণ নেন। তিনি একজন মেধাবী তরুণ ছিলেন। একইসঙ্গে সংস্কৃতিমনা মানুষ ছিলেন, সংস্কৃতি চর্চা করতেন। খেলাধুলার প্রতি তার গভীর অনুরাগ ছিল।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ২৮ এপ্রিল ২০২৩

Back to top button