জাতীয়

আমাকে গ্রেপ্তার কিংবা গুম করতে পারে

গাজীপুর, ২৭ এপ্রিল – ক্ষমতার অপব্যবহার, বিধিনিষেধ পরিপন্থী কার্যকলাপ, দুর্নীতি ও ইচ্ছাকৃত অপশাসনের অভিযোগে সাময়িক বরখাস্ত হয়েছিলেন গাজীপুর সিটি করপোরেশনে নির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলম। সিটি করপোরেশন আইন-২০১৯ এর ধারা ১২ (২) অনুযায়ী সুষ্ঠু তদন্ত কার্যক্রম পরিচালনার স্বার্থে তাকে নিয়ে এ সিদ্ধান্ত নেয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

এদিকে গাজীপুর সিটি করপোরেশনে নির্বাচন আসন্ন। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেলে রিটার্নিং কর্মকর্তার কাছে আসন্ন ভোটে মেয়র পদে লড়তে মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র জমা দেন বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীর। এ সময় ‘মিথ্যার জয়ে সত্যের পতন ঘটেছে’ বলে তিনি মন্তব্য করেন।

জাহাঙ্গীর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কতিপয় কয়েকজন মানুষ মিথ্যা তথ্য দিয়ে আমার ক্ষতি করেছে। আমি কঠিন সময়ে এখানে দাঁড়িয়েছি। ভোট বড় কথা নয়, শহরটা রক্ষা করা হচ্ছে বড় কথা। একটা মিথ্যার জয় হয়ে গেছে। সত্যের পতন ঘটেছে।

এই মিথ্যাকে যারা সত্য বানিয়েছে আমি তাদের বিচার চাই। আমি আপনাদের কাছে নিরপেক্ষ, সুষ্ঠু ও সুন্দর একটা ভোট চাই। সেই ভোট করার জন্য প্রস্তুত হয়েছি। আমি যদি কোনো অন্যায় করে থাকি তাহলে শহরের মানুষ ভোটের মাধ্যমে বিচার করবে। যদি ভালো কিছু করে থাকি তাহলে অবশ্যই অবশ্যই জয়লাভ হবে।

তিনি বলেন, ২০১৮ সাল থেকে লাখ লাখ ভোটে আমি নির্বাচিত মেয়র। আমার বিরুদ্ধে কি করা হয়েছে আপনারা সবাই জানেন। নগরবাসী আমাকে পাঁচ বছরের জন্য নির্বাচিত করেছিল। কি ঘটনার মধ্যে কি অবস্থায় আজকে আমি এখানে এসে দাঁড়িয়েছি, আপনাদের বলতে চাই। আমি যদি এই শহরের মানুষের উপকার করে থাকি, ভালো কিছু করে থাকি, তাহলে আমি নগরবাসীর পায়ে হাত দিয়ে বলছি আমি সবার কাছে সহযোগিতা চাই। এই শহর এই নগরটা ধ্বংস করতে কিছু লোক তৈরি হয়েছে। আমার ওপর অন্যায় করা হয়েছে, অবিচার করা হয়েছে, মিথ্যাচার করা হয়েছে। একজন জনপ্রতিনিধির উপর যদি এরকম হয় তাহলে বিশ্বাস ও আস্থার জায়গা নষ্ট হয়ে যাবে। আমি শহরের মানুষের সাথে ছিলাম, আছি এবং থাকব। এই শহরের মানুষকে রক্ষা করার জন্য যা যা প্রয়োজন সবকিছু করার জন্য আমি প্রস্তুত আছি।

জাহাঙ্গীর আলম আরও বলেন, আমার ওপর যে অন্যায় করা হয়েছে; অত্যাচার করা হয়েছে সে হিসেবে আমার মাও নির্বাচনে দাঁড়িয়েছে। আমি সন্তান হিসেবে আমার মাকে রক্ষা করার জন্য আমার জীবন প্রস্তুত রেখেছি। সন্তান হিসেবে আমি আমার মায়ের পাশে এসে দাঁড়িয়েছি। আমার মায়ের মনোনয়নপত্র নিয়ে আসছি। আমার মনোনয়ন পত্র আমার এলাকাবাসী, আমার দলীয় লোকেরা অনেকেই নিয়ে এসেছে। আমার মায়ের মনোনয়ন পত্র আমি জমা দিয়েছি।

আমি সবার সাথে আলোচনা করেছি। কীভাবে সমাধান করা যায়। আপনারা দেখেছেন কীভাবে একজন নির্বাচিত মেয়রকে তিন বছরে তারা একটা মিথ্যা বানোয়াট চিঠি দিয়ে ক্ষতি করেছে। হয়তো কালকের পর আমার পায়ে শিকল পরতে পারে। আমাকে অ্যারেস্ট করতে পারে। আমাকে গুম করতে পারে। আমি দেশবাসী ও নগরবাসীকে বলে যাই। যদি আমার মৃত্যু হয় আপনারা বিশ্বাস করবেন আমি শহর রক্ষা করতে গিয়ে যা যা ভালো কাজ আছে সবকিছু করেছি। হয়তো অনেকের পাওয়ারের কারণে অনেকে মিথ্যাচরণ করতে পারে আমাকে ফাঁসিয়ে দিতে পারেন আমাকে অনেক কিছু করতে পারে।

এর আগে গতকাল বুধবার (২৬ এপ্রিল) কর্মী সমর্থকরা জাহাঙ্গীর আলম ও তার মায়ের জন্য রিটার্নিং অফিসারের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম জানান, ২৭ এপ্রিল ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। মেয়র পদে ১২ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৯০ জন ও সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে ৮২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। ৩০ এপ্রিল মনোনয়নপত্র বাছাই ও ৮ মে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ৯ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ২৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ২৭ এপ্রিল ২০২৩

Back to top button