ময়মনসিংহ

৪০ চাকার লরি উঠতেই ভেঙে পড়লো বেইলি সেতু

ময়মনসিংহ, ২৬ এপ্রিল – ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চারলেন সড়কে ত্রিশাল উপজেলার চেলেরঘাট খিরু নদীর ওপর দুটি ব্রিজের মধ্যে পুরনো একটি বেইলি ব্রিজ দিয়ে ট্রান্সফর্মারবাহী ৪০ চাকার লরি পার হওয়ার সময় ব্রিজটি ভেঙে ঝুলে পড়ে।

এ সময় একটি যাত্রীবাহী প্রাইভেটকার উল্টে ৩ যাত্রী আহত হন।

বুধবার সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে। ব্রিজ ভেঙে পড়ায় ঢাকা ও ময়মনসিংহমুখী যানবাহন চলাচলে সাময়িক বিঘ্ন ঘটছে। তবে অপর ব্রিজ দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

খবর পেয়ে ত্রিশাল পুলিশ, ফায়ার সার্ভিস এবং সড়ক ও জনপদ বিভাগের কর্মীরা ঘটনাস্থল পৌঁছে উদ্ধার কাজ করছে।
ময়মনসিংহ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাদ্দাম হোসেন জানান, ব্রিজটি পুরনো। ট্রান্সফর্মারবাহী লড়ির ওভারলোডের কারণে ভেঙে পড়েছে।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন জানান, দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পৌঁছে প্রাইভেটকারের যাত্রীদের উদ্ধার করে তিনজনকে হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

তিনি জানান, ৪০ চাকার লরিটি বিদ্যুতের ট্রান্সফরমার নিয়ে ঢাকা থেকে জামালপুরে যাচ্ছিল এবং প্রাইভেটকারটি ময়মনসিংহের দিকে আসছিল।
এদিকে ব্রিজ ভেঙে পড়ার খবরে কয়েক শ জনতা দুর্ঘটনাকবলিত স্থানটিতে ভিড় জমায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওভারলোডের কারণে বেইলি ব্রিজটি ভেঙে পড়েছে। তবে মহাসড়কটিতে একটি যাত্রীবাহী বাস অল্পের জন্য রক্ষা পেয়েছে।

এদিকে খবর পেয়ে ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমীন মাদানী, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, ময়মনসিংহ জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান, ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার জুয়েল আহমেদ, ত্রিশাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাঈন উদ্দিনসহ সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

ত্রিশাল ফায়ার সার্ভিসের সাব স্টেশন অফিসার আবুল কালাম জানান, স্টিলের ব্রিজ ভাঙার খবর পাওয়ার পরপরই ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে প্রাইভেটকারে থাকা পাঁচ যাত্রীকে উদ্ধার করে। ব্রিজ ভাঙার কারণ আপাতত বলা যাচ্ছে না।

সূত্র: দেশ রূপান্তর
আইএ/ ২৬ এপ্রিল ২০২৩

Back to top button