জাতীয়

সারা দেশে তাপমাত্রা আরও বাড়তে পারে

ঢাকা, ২৫ এপ্রিল – সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং পরবর্তী তিন দিনে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ মঙ্গলবার (২৫ এপ্রিল) সকালে আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া জানান, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বান্দরবানে ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস। আর একই সময়ে সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস।

আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৫ মিলিমিটার। এ ছাড়া যশোর, চুয়াডাঙ্গা, কুমারখালীতে ৭, তাড়াশে ৩, বগুড়ায় ২, সাতক্ষীরা, মোংলা ও খুলনায় ১ মিলিমিটার এবং ঢাকা, টাঙ্গাইল, পোগালগঞ্জ, নিকলি ও পটুয়াখালীতে সামান্য বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সূত্র: দেশ রূপান্তর
আইএ/ ২৫ এপ্রিল ২০২৩

Back to top button