গাজীপুর

১০ মেয়র প্রার্থীসহ ৪১১ জনের মনোনয়নপত্র সংগ্রহ

গাজীপুর, ২৪ এপ্রিল – গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার পর সোমবার বিকেল পর্যন্ত মেয়র পদে ১০ জন প্রার্থীসহ ৩১৬ জন সাধারণ কাউন্সিলর ও ৮৫ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন। সংরাক্ষিত আসনের ৫জন এবং সাধারণ আসনের ২৭জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তবে সোমবার পর্যন্ত কোন মেয়র প্রার্থী মনোনয়নপত্র নির্বাচন কমিশনে দাখিল করেননি।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান জানান, নির্বাচনের তফসিল ঘোষণার পর সোমবার বিকেল সাড়ে তিনটা পর্যন্ত মেয়র পদে ১০ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৫ জন ও সাধারণ আসনে কাউন্সিলর পদে ৩১৬ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

মেয়র পদে যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তারা হলেন জাতীয় পার্টির গাজীপুর মহানগর শাখার সভাপতির এম এম নিয়াজ উদ্দিন, আওয়ামী লীগের নেতা আবদুল্লাহ আল মামুন মন্ডল (স্বতন্ত্র) মোঃ আতিকুল ইসলাম (গণফ্রন্ট), ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাইর রহমান, মো. রাজু আহমেদ (জাকের পার্টি) , সরকার শাহনুর ইসলাম (স্বতন্ত্র), হারুন অর রশীদ (স্বতন্ত্র) আবুল হোসেন (স্বতন্ত্র), মোকলেছুর রহমান (স্বতন্ত্র) এবং বুধবার আওয়ামী লীগের দলীয় প্রার্থী অ্যাড: আজমত উল্লা খান মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

তিনি আরও বলেন, নির্বাচনের ৫৭ টি ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড ১৯ টিতে ভোট গ্রহণের জন্য ৪৭৮টি ভোট কেন্দ্র, ভোট কক্ষ থাকবে ৩৪৯১ টি, অস্থায়ী ভোটকক্ষের সংখ্যা ৪৮৬টি। এছাড়া প্রিজাইডিং অফিসার থাকবে ৪৭৮ জন, সহকারী প্রিজাইডিং অফিসার থাকবে ৩ হাজার ৪৯১ টি ও পোলিং অফিসার থাকবে ৬ হাজার ৯৮২ জন।

তফসিল অনুযায়ী প্রার্থীরা ২৭ এপ্রিল পর্যন্ত এ মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল করতে পারবেন। মনোনয়নপত্র বাছাই ৩০ এপ্রিল, এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ হলো ৮ মে। পরদিন ৯ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। ২৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো: ফরিদুল ইসলাম জানান, ঈদের দিন ছাড়া প্রতিদিন গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং অফিসারের অফিস সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পযন্ত খোলা থাকবে। এসময়ে নির্বাচনি সকল কর্মকান্ড পরিচালিত হবে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৪ এপ্রিল ২০২৩

Back to top button