জাতীয়

বনানী কবরস্থানে স্বজনদের শ্রদ্ধা প্রধানমন্ত্রীর

ঢাকা, ২৩ এপ্রিল – পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ছোট বোন শেখ রেহানাকে নিয়ে বনানী কবরস্থানে স্বজনদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে গণবভন থেকে বনানী যান তিনি। সেখানে পৌঁছানোর পর তারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন দু’বোন। পরে তারা দোয়া ও মোনাজাত করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের হাতে নিহত হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের, এসবি অফিসার সিদ্দিকুর রহমান, কর্নেল জামিল, সেনাসদস্য সৈয়দ মাহবুবুল হক।

প্রায় একই সময় ঘাতকরা বঙ্গবন্ধুর ভাগ্নে যুবলীগ নেতা শেখ ফজলুল হক মণির বাসায় হামলা চালিয়ে শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণিকে হত্যা করেন এবং বঙ্গবন্ধুর ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াতের বাসায় হামলা করে সেরনিয়াবাত ও তার কন্যা বেবী, পুত্র আরিফ সেরনিয়াবাত, নাতি সুকান্ত বাবু, আবদুর রব সেরনিয়াবাতের বড় ভাইয়ের ছেলে সজীব সেরনিয়াবাত এবং এক আত্মীয় বেন্টু খানকে হত্যা করে। বঙ্গবন্ধু ছাড়া ওই দিন নিহতদের বনানী কবরস্থানে দাফন করা হয়।

সূত্র: দেশ রূপান্তর
আইএ/ ২৩ এপ্রিল ২০২৩

Back to top button