দক্ষিণ এশিয়া

জম্মু ও কাশ্মিরে সন্ত্রাসী হামলায় ৫ ভারতীয় সেনা নিহত

নয়াদিল্লি, ২১ এপ্রিল – ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরে বৃহস্পতিবার পুঞ্চ জেলার রাজৌরি সেক্টরে নিরাপত্তাবাহিনীর ট্রাকে গুলি এবং গ্রেনেড হামলায় দেশটির সেনাবাহিনীর ৫ জওয়ান নিহত হয়েছেন।

প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে, পাকিস্তানের জঙ্গিগোষ্ঠী জইশ-ই মোহাম্মদ এই হামলায় জড়িত। ঘটনার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে এনআইএ-কে।খবর এনডিটিভির।

আগামী ২২-২৪ মে শ্রীনগরে জি-২০ সম্মেলন হওয়ার কথা। ওই আন্তর্জাতিক সম্মেলনের আগে জঙ্গিরা পরিকল্পিত ভাবে জম্মু ও কাশ্মীরে অশান্তি বাধাতে চাইছে বলে মনে করছে ভারত।

ভারতীয় সেনা বাহিনীর উত্তরাঞ্চলীয় কমান্ডের তরফে শুক্রবার এক বিবৃতিতে জানানো হয়েছে, রাজৌরি সেক্টরের ভিম্বারে বৃহস্পতিবার বিকালে ওই ঘটনার সময় প্রচণ্ড বৃষ্টি হচ্ছিল। ফলে, দৃশ্যসীমা কমে যায়। সেই সুযোগে জঙ্গিরা সেনাবাহিনীর গাড়ি লক্ষ্য করে গুলি এবং গ্রেনেড ছোড়ে।

হামলার পরেই এলাকা ঘিরে শুরু হয় জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান। গুরুতর আহত এক জওয়ানকে পাঠানো হয় হাসপাতালে। তিনি এখনও চিকিৎসাধীন।

তবে প্রথমে বিষয়টিকে ‘জঙ্গি হামলা’ বলে চিহ্নিত করেনি সেনাবাহিনী।উত্তরাঞ্চলীয় কমান্ডের তরফে জানানো হয়, নিহত জওয়ানরা হলেন- হাবিলদার মনদীপ সিংহ, ল্যান্সনায়েক দেবাশিস বসওয়াল, ল্যান্সনায়েক কুলবন্ত সিংহ, সিপাহি হরকিসান সিংহ এবং সিপাহি সেবক সিংহ। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ নিহত জওয়ানদের পরিবারকে শোকবার্তা পাঠিয়েছেন।

সূত্র: যুগান্তর
আইএ/ ২১ এপ্রিল ২০২৩

Back to top button