ঢালিউড

শাকিব খানের বিরুদ্ধে মামলা: সংবাদ সম্মেলনে যা বললেন প্রযোজক

ঢাকা, ২১ এপ্রিল – মানহানির অভিযোগে জনপ্রিয় নায়ক শাকিব খানের বিরুদ্ধে মামলা করেছেন অস্ট্রেলিয়া প্রবাসী প্রযোজক রহমত উল্লাহ। গত ১৩ এপ্রিল করা মামলার বিষয়ে কথা বলতে সংবাদ সম্মেলন করেছেন তিনি।

বৃহস্পতিবার রাজধানী বিজয় নগরের একটি ল ফার্মে অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলন।

সেখানে প্রযোজক রহমত উল্লাহর পক্ষে কথা বলেন তার আইনজীবী মো. তাবারক হোসেন ভূঁঞা। তিনি বলেন, ‘আমার মক্কেলের নামে (রহমত উল্লাহর) শাকিব খান যে মানহানিকর বক্তব্য দিয়েছিলেন তা প্রত্যাহারের জন্য আমরা তাকে লিগাল নোটিশ পাঠিয়েছিলাম। আপনি আমার মক্কেলের অনুভূতিতে আঘাত করেছেন, আপনাকে তিনদিন সময় দেওয়া হলো, আপনি আপনার বক্তব্য প্রত্যাহার করেন।

‘তিনি আমাদের লিগাল নোটিশের উত্তর না দিয়ে মামলা করে দেন। এরপর আমার মক্কেল অস্ট্রেলিয়া থেকে আসলেন। আমরাও মামলা করেছি। শাকিব খান যেহেতু তার বক্তব্য প্রত্যাহার করেননি, আমরা দণ্ডবিধির ৪৯৯, ৫০০ ও ৫০১ ধারায় মামলা করেছি। আমাদের মামলা গৃহীত হয়েছে এবং সেটা তদন্তে দেয়া হয়েছে।’

সংবাদ সম্মেলনে শাকিব খানের বিরুদ্ধে ‘ধর্ষকের অভিযোগ’ তোলা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রহমত উল্লাহ বলেন, ‘কিছু মামলা এর মধ্যে হয়েছে, মামলা চলমান, মামলা চলমান থাকা অবস্থায় আমি এমন কিছু বলব না, যেটা মামলার ওপর প্রভাব ফেলবে। ধর্ষণের অভিযোগ বিষয়ে বলব— এটা সম্পর্কিত বিষয়, কিন্তু এটাই মূল ইস্যু নয় এবং ধর্ষণ নিয়ে আপাতত কিছু বলতে চাচ্ছি না।’

এদিকে গত ২৩ মার্চ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে রহমত উল্লাহর বিরুদ্ধে ‘চাঁদা দাবি ও হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে মামলা করেন শাকিব খান। এ সময় আদালত তার জবানবন্দি গ্রহণ করেন। সেই সঙ্গে রহমত উল্লাহকে আগামী ২৬ এপ্রিল আদালতে হাজির হওয়ার সমন জারি করেন আদালত।

এর চার দিন পর ঢাকার সাইবার ট্রাইব্যুনালে গিয়ে রহমত উল্লাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা করেন শাকিব। বিচারক এ এম জুলফিকার হায়াত বাদীর জবানবন্দি শুনে বিষয়টি তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আগামী ৬ জুন প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

আইএ/ ২১ এপ্রিল ২০২৩

Back to top button