জাতীয়

বঙ্গবন্ধু সেতুতে ৩৬ ঘণ্টায় ৮ হাজারের বেশি বাইক পারাপার

টাঙ্গাইল, ১৯ এপ্রিল – বঙ্গবন্ধু সেতুতে ৩৬ ঘণ্টায় ৮ হাজারের বেশি মোটরসাইকেল পারাপার হয়েছে। ঈদে মানুষ মোটরসাইকেলে করে বাড়ি ফিরছে।

ঝুঁকি থাকলেও যানজট এড়িয়ে সহজেই গন্তব্যে পৌঁছা যায়। তাই ঈদের ছুটিতে মোটরসাইকেলে বাড়ি ফিরতে শুরু করেছে ঘরমুখো মানুষ। এতে জীবনের ঝুঁকি ও পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে উত্তরবঙ্গগামী মানুষ মোটরসাইকেলে করে বঙ্গবন্ধু সেতু পার হচ্ছে।
বুধবার (১৯ এপ্রিল) ভোর থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব এলাকায় আলাদা টোল বুথে মোটরসাইকেলের দীর্ঘ সারি দেখা গেছে। এসময় সেতু কর্তৃপক্ষের লোকজন অপেক্ষারত মোটরসাইকেল আরোহীদের নির্ধারিত ৫০ টাকা করে মোটরসাইকেলের টোলের টাকা হাতে রাখার জন্য মাইকিং করছে। শত শত মোটরসাইকেল বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজার পাশেই স্থাপিত আলাদা বুথে অপেক্ষা করছে সেতু পার হওয়ার সময়।

বঙ্গবন্ধু সেতু টোল প্লাজা সূত্র জানায়, গত সোমবার রাত ১২টা থেকে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে তিন হাজার ৬৮৯টি মোটরসাইকেল পশ্চিম পাড়ে গেছে। এছাড়াও মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত দুই হাজার ৫৯১টি মোটরসাইকেল পারাপার হয়েছে।

এদিকে মহাসড়কে যাত্রীবাহী বাসের চেয়ে ব্যক্তিগত গাড়ি বেশি দেখা গেছে। এর মধ্যে মোটরসাইকেলের সংখ্যা বেশি।

বুধবার সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত এক হাজার ৮৩৭টি মোটরসাইকেল পারাপার হয়েছে। এদিকে মহাসড়কে যাত্রীবাহী বাসের চেয়ে ব্যক্তিগত গাড়ি বেশি দেখা গেছে। এর মধ্যে মোটরসাইকেলের সংখ্যা বেশি।

আহসানুল কবীর পাভেল জানান, ভোর রাত থেকেই সেতুতে মোটরসাইকেল পারাপারে দীর্ঘ সারি ছিল। মোটরসাইকেল পারাপারের জন্য আলাদা বুথ করা হয়েছে। সোমবার রাত ১২টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত পাঁচ হাজারের বেশি মোটরসাইকেল সেতুর পূর্বপাড় থেকে পশ্চিম পাড়ের দিকে গেছে।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/১৯ এপ্রিল ২০২৩

Back to top button