পশ্চিমবঙ্গ

প্রখর রোদের তাপে হাঁসফাঁস, তীব্র জলকষ্ট, এলাকায় কম্বল বিতরণ করলেন তৃণমূল বিধায়ক!

কলকাতা, ১৯ এপ্রিল – প্রচণ্ড গরমে পানির ব্যবস্থা না করে কোন যুক্তিতে কম্বল বিতরণ করা হলো, সেই প্রশ্ন এখন বিরোধী দল ছাড়াও সাধারণ মানুষের মুখেমুখে। এমনই এক অদ্ভুত কাণ্ড ঘটিয়েছেন পশ্চিমবঙ্গের এক তৃণমূল নেতা।

দক্ষিণ এশিয়ার বেশ কয়েকটি দেশে বইছে তীব্র তাপপ্রবাহ। এর মধ্যে ভারত এবং বাংলাদেশেও চলছে প্রচণ্ড দাবদাহ। অনেক মানুষ ইতিমধ্যে অসুস্থ হয়ে পড়ছে।ভারতের কয়েকটি রাজ্যে তীব্র তাপপ্রবাহের জন্য উচ্চ সতর্কতা (হাই অ্যালার্ট) জারি করেছে দেশটির আবহাওয়া অফিস। প্রখর রোদের তাপে এলাকার মানুষ যখন হাঁসফাঁস করছেন, বহু অঞ্চলের বাসিন্দারা তীব্র পানিকষ্টে ভুগছেন। এমন কঠিন পরিস্থিতিতেও দেশটির পশ্চিমবঙ্গের নদীয়ার করিমপুরের তৃণমূল নেতা বিমলেন্দু সিং রায় দরিদ্র মানুষের মধ্যে কম্বল বিতরণ করেছেন। এতে সমালোচনা ও কটাক্ষের মুখে পড়েছেন ওই তৃণমূল নেতা।

অবশ্য সব বিতর্ক উড়িয়ে দিয়ে বিমলেন্দু সিং রায়ের দাবি, ‘যাদের সমালোচনা করার অভ্যাস তারা সমালোচনাই করবেন। আসন্ন ঈদ উপলক্ষে বিধানসভার বিভিন্ন জায়গায় বস্ত্র বিতরণ করছি। ধুতি-কাপড়ের সঙ্গে বেশ কিছু কম্বল মজুদ ছিল। তাই সাধারণ মানুষের কাজে লাগানোর সুবিধার্থেই এগুলো দিয়েছি।’

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ১৯ এপ্রিল ২০২৩

Back to top button