জাতীয়

সিলেটে কষ্ট লাঘবে বিদ্যুৎ প্রতিমন্ত্রীকে পররাষ্ট্রমন্ত্রীর ফোন

সিলেট, ১৮ এপ্রিল – সিলেটে চাহিদামাফিক বিদ্যুৎ সরবরাহ ও লোডশেডিং বন্ধের মাধ্যমে জনসাধারণের দুর্ভোগ লাঘবে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুকে ফোন দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি দুইবার ফোন দিয়ে দুর্ভোগ লাগবের তাগাদা দিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা শফিউল আলম চৌধুরী জুয়েল বিষয়টি নিশ্চিত করেছেন।

পররাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে জুয়েল জানান, পবিত্র মাহে রমজানে সিলেট নগরবাসী বিদ্যুৎ বিড়ম্বনায় মারাত্ম দুর্ভোগ পোহাচ্ছেন খবর পেয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুকে দুইবার ফোন দেন। ফোনে তিনি চাহিদামাফিক বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করে লোডশেডিং বন্ধে সহযোগিতা চান।
জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী জানান, প্রচণ্ড দাপদাহে বিদ্যুতের ব্যবহার বৃদ্ধি ও কয়েকটি কেন্দ্রে উৎপাদন ব্যাহত হওয়ায় সারাদেশে চাহিদামতো বিদ্যুৎ সরবরাহ সম্ভব হচ্ছে না। ত্রুটি সারিয়ে বিদ্যুৎকেন্দ্রগুলোকে পুরোদমে উৎপাদনে নেওয়ার কাজ চলছে। কয়েকদিনের মধ্যে চলমান বিদ্যুৎ সংকট কেটে যাবে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন রমজান মাসে সিলেটবাসী বিদ্যুৎ নিয়ে ভোগান্তির শিকার হওয়ায় দুঃখপ্রকাশ করেন। সংকটকালীন এই সময়ে সিলেটবাসীকে ধৈর্য ধারণের অনুরোধ জানান তিনি।

তবে শিগগিরই এই সংকট কেটে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন পররাষ্ট্রমন্ত্রী।

সূত্র: বিডি প্রতিদিন
আইএ/ ১৮ এপ্রিল ২০২৩

Back to top button