রাজশাহী

রাজশাহীর ৪ মার্কেট ঝুঁকিপূর্ণ ঘোষণা

রাজশাহী, ১৭ এপ্রিল – রাজশাহী নগরীর চারটি মার্কেটকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ।
সোমবার (১৭ এপ্রিল) এ বিষয়ে ব্যানার টাঙিয়ে ও মাইকিং করে সচেতন করা হয়েছে।

এসময় সংশ্লিষ্ট সবাইকে সতর্ক হওয়ার জন্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আহ্বান জানানো হয়।

ঝুঁকিপূর্ণ ঘোষণা করা মার্কেটগুলো হলো নগরীর আরডিএ মার্কেট, সাহেববাজার কাপড়পট্টি, সোনাদিঘী মোডের সমবায় মার্কেট ও নগরীর সুলতানাবাদ এলাকার নিউ মার্কেট।

এদিকে, সোমবার মার্কেট চারটির প্রবেশপথে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে এ সংক্রান্ত চারটি ব্যানার টানিয়ে দেওয়া হয়। ব্যানারে লেখা ছিল ‘অগ্নিনিরাপত্তার দিক থেকে রাজশাহীর এই মার্কেট খুবই ঝুঁকিপূর্ণ। তাই সংশ্লিষ্ট সবাইকে সতর্ক হওয়ার জন্য অনুরোধ করা হলো।’

এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিভাগের উপ-পরিচালক ওহিদুল ইসলাম বলেন, নগরীতে তীব্র তাপমাত্রা বিরাজ করছে। সচেতন না হলে যে কোনো মুহূর্তে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটনা ঘটতে পারে। নগরীর আরডিএ মার্কেট, কাপড়পট্টি, সমবায় মার্কেট ও নিউ মার্কেটে তেমন কোনো অগ্নিনির্বাপণের ব্যবস্থা নেই। আমরা এ বিষয়ে বারবার চিঠি দিলেও মার্কেট কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি।

তিনি বলেন, আরডিএ মার্কেটের আশপাশে কোনো পুকুরও নেই। ফলে অগ্নিকাণ্ড ঘটলে পানির অভাবে আগুন নেভাতে প্রতিবন্ধকতার সৃষ্টি হবে। তবে আমরা ওয়াসার সঙ্গে কথা বলেছি, তারা আমাদের পানি সরবরাহ করতে চেয়েছে। তবে তা পর্যাপ্ত হবে বলে মনে হয় না।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা বলেন, মার্কেট চারটির সিঁড়িতেও মালামাল রাখা হয়। ফলে আগুনের ঘটনা ঘটলে মানুষ সহজে নামতেও পারবে না। আর আরডিএ মার্কেটের ভেতরে এলোমেলোভাবে বৈদ্যুতিক তার রয়েছে। ফলে সহজেই আগুনের ঘটনা ঘটতে পারে। এসব কারণে মার্কেটগুলোকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ, ওয়ার হাউজ ইন্সপেক্টর মোজ্জাম্মেল, ওমর ফারুক, মো. সেলিম, আব্দুল্লাহ, তৌহিদুর রহমান, দিয়য়ানাতুল হক দিনার, স্টেশন অফিসার লতিফুর বারিসহ স্টেশন লিডার এবং ফায়ার ফাইটাররা উপস্থিত ছিলেন।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১৭ এপ্রিল ২০২৩

Back to top button