জাতীয়

আজ ঢাকা থেকে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন চলবে না

ঢাকা, ১৭ এপ্রিল – দুর্ঘটনাকবলিত ‘সোনার বাংলা এক্সপ্রেস’-এর সাতটি কোচ ক্ষতিগ্রস্ত হয়ে চলাচলের অনুপযোগী হওয়ায় আজ সোমবার (১৭ এপ্রিল) ঢাকা থেকে চট্টগ্রামমুখী ট্রেনটির যাত্রা বাতিল করা হয়েছে। ঈদে ঘরমুখী যাত্রীদের অসুবিধার কথা বিবেচনায় নতুনভাবে বাতিল হওয়া ট্রেনটি বুধবার (১৯ এপ্রিল) সকাল ৮টায় ঢাকা স্টেশন থেকে ছেড়ে যাবে।

রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল রবিবার (১৬ এপ্রিল) রাতে জানানো হয়, চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি আজ ১৬ এপ্রিল সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে হাসানপুর স্টেশনে অনাকাঙ্ক্ষিতভাবে দুর্ঘটনায় পতিত হওয়ার কারণে ট্রেনটির সাতটি কোচ ক্ষতিগ্রস্ত হয়। দুর্ঘটনার কারণে ক্ষতিগ্রস্ত কোচগুলো চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় সোমবার (১৭ এপ্রিল) ঢাকা থেকে চট্টগ্রামগামী ৭৮৮ সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি পরিচালনা করা সম্ভব হচ্ছে না।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আসন্ন ঈদে ঘরমুখো যাত্রীদের অসুবিধার বিষয়টি বিবেচনায় নিয়ে ট্রেনটির নতুন রেক প্রস্তুত করে সোমবারের বাতিল করা ট্রেনটি বুধবার (১৯ এপ্রিল) সকাল ৮টায় ঢাকা স্টেশন থেকে যাত্রা শুরু করবে।

এ প্রেক্ষিতে যেসব যাত্রী ১৯ এপ্রিল পরিবর্তিত তারিখে যাত্রা করতে আগ্রহী তাদের সকাল ৮টার পূর্বে ঢাকা স্টেশনে উপস্থিত হওয়ার অনুরোধ জানানো হয়। অপরদিকে যেসব যাত্রী যাত্রা বাতিল করতে চান, তারা অনলাইনের মাধ্যমেই টিকিট রিফান্ড করতে পারবেন।

ঈদে ঘরমুখো সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের অসুবিধার জন্য বাংলাদেশ রেলওয়ে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।

সূত্র: দেশ রূপান্তর
আইএ/ ১৭ এপ্রিল ২০২৩

Back to top button