জাতীয়

আ.লীগের মনোনয়ন বোর্ডের সভা শুরু

ঢাকা, ১৫ এপ্রিল – আওয়ামী লীগের স্থানীয় সরকার ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা শুরু হয়েছে। এ সভায় গাজীপুর, খুলনা, বরিশাল, সিলেট, রাজশাহী সিটি করপোরেশনে নৌকা প্রতীকের প্রার্থী চূড়ান্ত হবে বলে দলীয় সূত্রে জানা গেছে। এছাড়াও পাঁচ পৌরসভার মেয়র এবং তিন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নিজেদের প্রার্থীও চূড়ান্ত করবে আওয়ামী লীগ।

শনিবার সকাল ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সভা শুরু হয়। সভায় সভাপতিত্বে করছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে আগামী ২৫ মে। খুলনা ও বরিশাল সিটি করপোরেশনে ১২ জুন এবং রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনে ভোট হবে ২১ জুন। এসব ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে।

গত ৯ এপ্রিল থেকে বুধবার বিকাল ৫টা পর্যন্ত পাঁচ সিটি করপোরেশন ও পাঁচ পৌরসভার মেয়র এবং তিন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এরই মধ্যে প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। এসব আসনে নৌকা প্রতীকের প্রার্থী চূড়ান্ত করা হবে আজকের মনোনয়ন বোর্ড সভায়।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, রাজশাহীতে বর্তমান মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন দলীয় মনোনয়ন পাওয়া সম্ভাবনা বেশি। তার সঙ্গে এই সিটি করপোরেশন নির্বাচনে আরও দুইজন নামও শোনা যাচ্ছে। খুলনাতে বর্তমান মেয়র তালুকদার আবদুল খালেক ও বরিশালে বর্তমান মেয়র সাদিক আবদুল্লাহকেই বেছে নেওয়ার সম্ভাবনা আছে। আর সিলেটে মনোনয়ন পেতে পারেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী। তবে পরিবর্তন আসতে পারে গাজীপুর সিটি করপোরেশনে।

মনোনয়ন বোর্ডের এক সদস্য জানান, তৃণমূল জনপ্রিয়তার ভিত্তিতে দলীয় মনোনয়ন দেওয়া হবে। যাদের কারণে দল বিব্রতকর পরিস্থিতিতে পরেছে এমন কাউকে মনোনয়ন দেওয়া হবে না।

সভায় উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক ও মনোনয়ন বোর্ডের সদস্য ওবায়দুল কাদের। আরও উপস্থিত ছিলেন আমির হোসেন আমু, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসানাত আব্দুল্লাহ, কাজী জাফর উল্যাহ, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, মো. রাশিদুল আলম, জাহাঙ্গীর কবির নানক, মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ড. আবদুস সোবহান গোলাপ।

সূত্র: ঢাকাটাইমস
আইএ/ ১৫ এপ্রিল ২০২৩

Back to top button