জাতীয়

চিকিৎসক-নার্সদের একটি পদও শূন্য থাকবে না, শিগগির নিয়োগ

মানিকগঞ্জ, ১৪ এপ্রিল – স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, ‘দেশে ত্রিশ হাজার চিকিৎসকের মধ্যে আমার সময়ই পনেরো হাজার নিয়োগ দেওয়া হয়েছে। আর আগে নার্সের সংখ্যা ছিল আঠারো হাজার, বর্তমানে ৪৫ হাজার।’

শুক্রবার বিকেলে মানিকগঞ্জের গড়পাড়ার শুভ্র সেন্টারে মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীদের সঙ্গে আলোচনা ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে যে চিকিৎসক ও নার্সদের নানান জটিলতায় পদোন্নতি হচ্ছিল না, দ্রুতই তাদের পদোন্নতি দেওয়া হবে। এছাড়া শূন্য পদে নিয়োগের নির্দেশও দেওয়া হয়েছে। একটি পদও আর শূন্য থাকবে না।

এ সময় মন্ত্রী মাঠ পর্যায়ের কর্মীদের উদ্দেশ্য করে বলেন, আপনারা সবার সঙ্গে বাল্যবিবাহ নিয়ে আলোচনা করবেন। বাল্য বিবাহ একমাত্র মা ও শিশু মৃত্যুর অন্যতম কারণ। অল্প বয়সী মেয়েরা গর্ভবতী হলে মৃত্যুর ঝুঁকি অনেক বেড়ে যায়। তাই এ বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে হবে।

জাহিদ মালেক স্বপন আরও বলেন, এক সময় কিডনি ও ক্যানসার রোগীদের চিকিৎসার জন্য ঢাকায় যেতে হতো। এখন আটটি বিভাগে কিডনি, ক্যানসার ও হৃদরোগের প্রায় চার হাজার শয্যার চিকিৎসাকেন্দ্র করা হচ্ছে। যা নির্মাণাধীন, কাজও শেষের দিকে।

সূত্র: সমকাল
আইএ/ ১৪ এপ্রিল ২০২৩

Back to top button