দক্ষিণ এশিয়া

বেসরকারি ব্যাংকের লকার ভেঙে ডাকাতি!

নয়াদিল্লি, ১৩ এপ্রিল – ব্যাংকের লকার ভেঙে ৪০ লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫২ লাখ টাকা) ও গহনা মিলিয়ে কোটি টাকার বেশি সম্পদ লুট করেছে ডাকাতরা। গতকাল বুধবার বিকেলে ভারতের বিহারের পূর্ব চম্পারণ জেলা সদরে এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, ওই ব্যাংক কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে নগদ ৪০ লাখ রুপির টাকার পাশাপাশি কয়েকটি লকার ভেঙে গ্রাহকদের রাখা অলঙ্কার এবং মূল্যবানসামগ্রী লুট করে ডাকাতরা। খোয়া যাওয়া গয়না এবং অন্যান্য সামগ্রীর মূল্য কোটি টাকার ওপরে হবে বলে ধারণা করছে পুলিশ।

পূর্ব চম্পারণ জেলার পুলিশ সুপার কান্তেশকুমার মিশ্র বলেন, ‘চাকিয়া এলাকার ওই বেসরকারি ব্যাংকে ডাকাতির সঙ্গে গত বছর শহরের একটি বড় অলঙ্কারের দোকানে ডাকাতির মিল খুঁজে পাওয়া গিয়েছে। দুটি ঘটনার নেপথ্যে কোনো যোগসূত্র রয়েছে কি না, খতিয়ে দেখা হচ্ছে।’

আগের ঘটনার ব্যাপারে তিনি বলেন, ওই ঘটনায় কয়েক লাখ টাকা, সাত কেজি স্বর্ণ এবং ৫০ কেজি রূপা লুট করেছিল ডাকাতরা। দোকান মালিকের দুই ছেলেকে গুলিও করেছিল তারা। তদন্ত চালিয়ে খোয়া যাওয়া দুই কেজি স্বর্ণ, সাত কেজি রূপা ও ১৪ লাখ টাকা উদ্ধার করে পুলিশ।

সূত্র: আমাদের সময়
আইএ/ ১৩ এপ্রিল ২০২৩

Back to top button