জাতীয়

৫ কারাগারের জন্য কেনা হচ্ছে ১৩০ মোবাইল ফোন জ্যামার

ঢাকা, ১২ এপ্রিল – কারাগারে আসামিদের মোবাইল ব্যবহার করার অভিযোগ অনেক আগে থেকেই। সম্প্রতি এই অভিযোগের প্রমাণ পেয়েছে প্রশাসন। যদিও এর পেছনে টাকার বিনিময়ে কারারক্ষীদের মোবাইল ব্যবসার কথা উঠে এসেছে। তবে কম্প্রিহেনসিভ মোবাইল ফোন জ্যামার কারাগারে মোবাইলের ব্যবহার কমিয়ে আনবে বলে মনে করেন বিশেষজ্ঞরা।

বুধবার (১২ এপ্রিল) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অর্থনৈতিক বিষয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় জ্যামার ক্রয়ে সিদ্ধান্ত দিয়েছে।

প্রথমবার কাশিমপুর-১, কাশিমপুর-২, কাশিমপুর হাইসিকিউরিটি এবং নারায়ণগঞ্জ কারাগারের জন্য ১৩০টি মোবাইল ফোন জ্যামার কেনা হবে।

সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের বলেন, সুরক্ষা-সেবা বিভাগের অধীন কারা অধিদফতর কর্তৃক ৫টি কারাগারের জন্য ১৩০টি মোবাইল ফোন জ্যামার সরাসরি ক্রয় পদ্ধতিতে (ডিপিএম) কেনার নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

অতিরিক্ত সচিব জানান, অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির নবম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১৪তম সভা অনুষ্ঠিত হয়েছে বুধবার। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ২টি এবং ক্রয়-কমিটির অনুমোদনের জন্য ১৬টি প্রস্তাব উপস্থাপন করা হয়।

ক্রয় সংক্রান্ত কমিটির প্রস্তাবনাগুলোর মধ্যে বিদ্যুৎ বিভাগের ৪টি, কৃষি মন্ত্রণালয়ের ৩টি, শিল্প মন্ত্রণালয়ের ৩টি, জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের ২টি, বাণিজ্য মন্ত্রণালয়ের ২টি, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ১টি এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ১টি প্রস্তাবনা ছিল।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ১২ এপ্রিল ২০২৩

Back to top button