মধ্যপ্রাচ্য

‘সামরিক শক্তিতে ইরানের সমকক্ষ নয় ইসরাইল’

তেহরান, ১২ এপ্রিল – ইহুদিবাদী ইসরাইলের সামরিক বাহিনী কোনোভাবেই ইরানের সামরিক বাহিনীর সমকক্ষ নয় বলে দাবি করেছেন দেশটির সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল আব্দুর রহীম মুসাভি।

ইসরাইলের সেনাবাহিনীর চিফ অফিস স্টাফ সম্প্রতি হুমকি দিয়েছেন যে, তারা ইরানের ওপরে হামলা চালাতে প্রস্তুত রয়েছেন, এমনকি এ ব্যাপারে তাদের যুক্তরাষ্ট্রের সহযোগিতা প্রয়োজন নেই।

ইসরাইলের সেনাপ্রধানের এই বক্তব্যের জবাবে ইরানের সেনাপ্রধান তার দেশের সামরিক শক্তির কথা তুলে ধরে বলেন, ইসরাইলের সামরিক বাহিনী অত্যাধুনিক গোলাবারুদের জন্য পশ্চিমাদের ওপর নির্ভরশীল।

জেনারেল মুসাভি বলেন, যারা দুই পক্ষের সামরিক শক্তি সম্পর্কে ধারণা রাখে তারা বুঝতে পারবে যে, ইহুদিবাদী ইসরাইলের সাম্প্রতিক সক্ষমতা এবং সামরিক বাহিনীর আকার বড়জোর ইরাকের বিরুদ্ধে যুদ্ধের সময় ইরানের যে শক্তি ছিল তার সমান হতে পারে।

তিনি আরও বলেন, ডুবন্ত ইসরাইলের পতনের লক্ষণ আগের যেকোনো সময়ের চেয়ে এখন বেশি স্পষ্ট হয়ে উঠেছে এবং তারা এতটাই দুর্বল যে, তাদেরকে ইরান হুমকি হিসেবেই মনে করে না।

ইরানের এ সামরিক নেতা বলেন, ইসরাইলি সেনাপ্রধান ইরানের ওপর হামলার হুমকি দিয়ে মূলত তার দেশের সেনাদের মনবল বাড়ানোর চেষ্টা করেছেন এবং এই মুহূর্তে ইহুদিবাদী ইসরাইল যে অভ্যন্তরীণ সংকট মোকাবেলা করছে তা থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে ফেরানোর কৌশল অবলম্বন করেছেন।

সূত্র: যুগান্তর
এম ইউ/১২ এপ্রিল ২০২৩

Back to top button