জাতীয়

আইএমএফের শর্ত মানতে বিদ্যুৎ-সারের দাম বাড়াচ্ছে সরকার

ঢাকা, ১২ এপ্রিল – আইএমএফের শর্ত মানতে সরকার গ্যাস, বিদ্যুৎ ও সারের দাম বাড়াচ্ছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দুপুরে এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এ অভিযোগ করেন।

তিনি বলেন, আজকে ক্ষমতায় টিকে থাকার জন্য আইএমএফের শর্ত মেনে নিয়ে একদিকে বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে, গ্যাসের দাম বাড়ানো হচ্ছে এবং সেই বাড়ানোর পর দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে।

এখন আবার কৃষকদের যে সার সেই সারের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি করা হচ্ছে এবং সেখানে বলা হয়েছে যে, কৃষকদের কষ্ট হবে; কিন্তু উন্নয়নের স্বার্থে তাকে এটা মেনে নিতে হবে।

মির্জা ফখরুল বলেন, ‘কোন উন্নয়ন, কার উন্নয়ন? এই উন্নয়ন হচ্ছে এই শাসকগোষ্ঠী তাদের নিজেদের উন্নয়ন। আজকে এই যে বৈষম্যটা সৃষ্টি করেছে বাংলাদেশে, একদিকে সেই বিশাল বিশাল অংকের মালিক– তারা বাড়ি-গাড়ি তাদের সমস্ত বিলাস-বৈভব নিয়ে হাজার হাজার কোটি টাকা ব্যাংক থেকে লোপাট করে তারা বিদেশে পাচার করছে এবং বাড়িঘর কিনছে, থাকছে।
‘‘অন্যদিকে আমাদের সাধারণ মানুষেরা তারা দুই বেলা দুই মুঠো খাওয়ার জন্য তাদের সংগ্রাম করতে হচ্ছে, লড়াই করতে হচ্ছে। তাও সে পুরোপুরি পাচ্ছে না। কারণ জিনিসপত্রের দাম তাদের আয়ত্তের বাইরে চলে গেছে।”

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে গণতান্ত্রিক আন্দোলনে নিহত, গুম ও নির্যাতনের শিকার নেতাকর্মীদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঈদ উপহার বিতরণ উপলক্ষ্যে এ অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে গুম হওয়া ছাত্রদলের নুরুল আলম নুরু, নুরুজ্জামান জনি, মাহমুদুর রহমান বাপ্পী, পারভেজ রেজা, তরিকুল ইসলাম তারা, মো. সোহেল, মফিজুল ইসলাম রাশেদ, জাকির হোসেন, জাকির হোসেন মিলন, স্বেচ্ছাসেবক দলের কাওসার, জাসাসের আমিরুল ইসলাম মিন্টুর পরিবারের সদস্যদের কাছে তারেকের ঈদ উপহার তুলে দেন বিএনপি মহাসচিব।

বিএনপি মহাসচিবের সভাপতিত্বে ও মিডিয়া সেলের সদস্য আতিকুর রহমান রুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান, গুম হওয়া ছাত্রদলের মাহমুদুর রহমান বাপ্পীর বোন ঝুমুর ও সোহেলের মেয়ে সাদিকা সরকার সাফা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে দলের চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সদস্য শাম্মী আখতার প্রমুখ মঞ্চে উপস্থিত ছিলেন।

এ ছাড়া বিএনপির তাইফুল ইসলাম টিপু, যুবদলের মামুন হাসান, কামরুজ্জামান দুলাল, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানি, নাজমুল আহসান, চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তারও অনুষ্ঠানে ছিলেন।

সূত্র: যুগান্তর
এম ইউ/১২ এপ্রিল ২০২৩

Back to top button