অপরাধ

জিনের পুতুলে প্রতারণা’ রাণীশংকৈলে চক্রের ৮ সদস্য গ্রেপ্তার

ঠাকুরগাঁও, ৮ এপ্রিল – জিনের স্বর্ণের পুতুল দেওয়ার কথা বলে মানুষকে বিভিন্ন লোভ লালসা দেখিয়ে বড় অংকের টাকা হাতিয়ে নেওয়া ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলার লেহেম্বা ইউনিয়নের কোচল এলাকার আলোচিত প্রতারক চক্রটির তিন পুরুষ ও ৫ নারী সহ মোট ৮জন সদস্যকে অবশেষে গত শুক্রবার মধ্যেরাতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে রাণীশংকৈল থানা পুলিশ।

প্রতারণার চক্রটির মধ্যে গ্রেফতার কৃতরা হলেন, রুমা আক্তার, ঝর্ণা আক্তার, আমেনা বেওয়া, রুপালী আকতার, পারুল আকতার ও বিপ্লব, সুমন, মারুফসহ মোট ৮জন।

 

আলোচতি এ প্রতারক চক্রটির আটকের বিষয় নিয়ে রাণীশংকৈল থানা পুলিশ থানা চত্বরে এক সংবাদ সম্মেলনের আয়োজনে করে। সংবাদ সম্মেলনে রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) গুলফামুল ইসলাম মন্ডল জানান, উপজেলার কোচল এলাকার নাজমা ওরফে ছুটুনি বুড়ি, তার ছেলে রুবেল, মেয়ে জামাই আকাশ আলী মিলে জিনের স্বর্ণের পুতুল প্রতারণার এ চক্রটি পরিচালনা করে আসছে। তারা মানুষকে প্রতারিত করাসহ বিভিন্ন হয়রানী করে থাকেন। এই প্রতারক চক্রটি গত বৃহস্পতিবার দিনাজুপর জেলার সেতাবগঞ্জ থানা এলাকার মাইনুল হোসেনকে স্বর্ণের পুতুল দেওয়ার কথা বলে, ছুটুনি বুড়ি তার বাড়ীতে মাইনুল হোসেনকে ডেকে নগদ সাড়ে ৩ লাখ টাকা হাতিয়ে নেয়।

একইভাবে দিনাজপুর জেলার বিরল থানা এলাকার উম্মে কুলসুম নামে এক নারীর নিকট সাড়ে ৩লাখ টাকা একই কায়দায় হাতিয়ে নিয়ে পুতুল না দিয়ে তাদের উল্টো হুমকি ধামকি দিয়ে তাড়িয়ে দেয়। পরে ভুক্তভুগীরা থানায় আশ্রয় নিলে। রাণীশংকৈল থানা পুলিশ ঘটনাটি আমলে নিয়ে। তদন্ত করে ঘটনার সত্যতা যাচাই করে শুক্রবার রাতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের ৮ জন সদস্যকে গ্রেফতার করে।

তবে প্রতারক চক্রের মুল হোতা নাজমা ওরফে ছুটনি বুড়ি ঘটনাস্থল থেকে কৌশলে পালিয়েছেন জানিয়ে ওসি বলেন, তাকেও গ্রেফতারের চেষ্টা অব্যহত রয়েছে। ওসি গুলফামুল ইসলাম মন্ডল আরও জানান, আটককৃতদের বিরুদ্ধে প্রতারণা মামলা দায়ের হবে। এবং ছুটুনি বুড়ির অন্যতম সহযোগি ছেলে রুবেল ও মেয়ে জামাই আকাশকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে।

সূত্র: বিডি২৪লাইভ
আইএ/ ৮ এপ্রিল ২০২৩

Back to top button