জাতীয়

আগুন নির্বাপণে এখনো কাজ করছে ১২ ইউনিট

ঢাকা, ০৫ এপ্রিল – বঙ্গবাজারে আগুন নির্বাপণে এখনো ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

বুধবার (৫ এপ্রিল) দুপুরে অধিদপ্তরের প্রধান ফটকে সাংবাদিকদের এই তথ্য জানান তিনি।

ফায়ার ডিজি বলেন, এনেক্সকো টাওয়ারের পঞ্চম ও ষষ্ঠ তলায় গোডাউন রয়েছে। সেখানে এখনো মাঝে মাঝে আগুন দেখা যাচ্ছে। সেখানে ফায়ারের সদস্যরা কাজ করছেন।
মঙ্গলবার ভোর ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। ৪৮ ইউনিটের চেষ্টায় সাড়ে ছয় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন পুরোপুরি নেভার খবর এখনো পাওয়া যায়নি।

এই আগুনে কারো প্রাণহানির খবর পাওয়া না গেলেও উদ্ধারকাজে অংশ নেওয়া ফায়ার সার্ভিসের একাধিক সদস্য আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। মার্কেটের অধিকাংশ দোকানের মালামাল পুড়ে গেছে।

ঈদের আগে ব্যবসায়ীরা চরম ক্ষতির মুখে পড়েছেন। ব্যবসায়ীদের অনেকে জানিয়েছেন, তারা ঈদ সামনে রেখে ঋণ ও ধারদেনা করে দোকানে নতুন মালামাল তুলেছিলেন। আগুন লাগার ঘটনায় তাদের অনেকে নিঃস্ব হয়ে গেছেন।

মঙ্গলবার সকালে লাগা আগুন বঙ্গবাজার থেকে আশপাশের আরও চারটি মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। সেসব মার্কেটেও ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ০৫ এপ্রিল ২০২৩

Back to top button