জাতীয়

কুমিল্লায় যুবদলের ইফতার মাহফিল থেকে আটক ২০

কুমিল্লা, ৪ এপ্রিল – কুমিল্লা যুবদলের বিভাগীয় প্রতিনিধি সভা ও ইফতার অনুষ্ঠানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভার্চুয়াল বক্তব্য চলাকালে পুলিশের বাধা দেওয়ার ঘটনা ঘটেছে। এসময় ছাত্রদল ও যুবদলের অন্তত ২০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৪ এপ্রিল) ইফতারের আগ মুহুর্তে কুমিল্ল টাউন হলের বীরচন্দ্র নগর মিলনায়তনে এ ঘটনা ঘটে।

কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু জানান, নেতাকর্মীদের বক্তব্য শেষ হলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চুয়ালি বক্তব্য শুরু করেন। এসময় পুলিশ সভাস্থলে গিয়ে এলইডির সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ দেন। এতে একদিকে তারেক রহমানের বক্তব্য চলতে থাকে এবং অপরদিকে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে বাগবিতণ্ডা চলে।

তিনি বলেন, নেতাকর্মীরা ইফতার শেষে অনুষ্ঠানস্থল থেকে বের হয়ে যাওয়ার সময় আমাদের অন্তত ২০ জন নেতাকর্মীকে পুলিশ আটক করে নিয়ে যায়।

দলীয় সূত্রে জানা যায়, কুমিল্লা টাউন হলের বীরচন্দ্র নগর মিলনায়তনে যুবদলের কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক প্রতিনিধি সভা চলছিল। সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। কেন্দ্রীয় যুবদলের আনোয়ারুল হকের সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন সুলতান সালাহউদ্দিন টুকু, বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি হাজী আমিন-উর রশিদ ইয়াছিন ও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া।

কুমিল্লা পুলিশ সুপার আবদুল মান্নান জানান, পুলিশকে কটাক্ষ করে বিভিন্ন মন্তব্য করায় এবং কর্তব্যকাজে বাধা দেওয়ার ঘটনায় ২০ জনকে আটক করা হয়েছে।

এ বিষয়ে যুবদল কেন্দ্রীয় সংসদের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বলেন, আচমকা পুলিশ ইফতার পার্টিতে ঢুকে বানচাল করার চেষ্টা করে। এ সময় নেতাকর্মীরা ব্যারিকেড দিয়ে পুলিশকে আটকানোর চেষ্টা করে। পরে সেখান থেকে ২০ নেতাকর্মীকে আটক করে। তবে, আমরা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বক্তব্য চালিয়ে গেছি।

সূত্র: দেশ রূপান্তর
আইএ/ ৪ এপ্রিল ২০২৩

Back to top button