সংগীত

ঐশীর আংটিবদল, ঈদের পর বিয়ে

ঢাকা, ৩ এপ্রিল – মঞ্চ কাঁপানো গায়িকা হিসেবেই সবার কাছে পরিচিত ঐশী। ‘দুষ্টু পোলাপাইন’খ্যাত এই সংগীতশিল্পীর আরেকটা পরিচয় হলো তিনি একজন চিকিৎসক। গত বছর শিক্ষা জীবন শেষ করে রাজধানীর একটি হাসপাতালের সিসিইউ’র মেডিকেল অফিসার হিসেবে কাজও শুরু করেছেন তিনি। এবার জীবনের নতু্ন অধ্যায় শুরু করছেন ঐশী, বসছেন বিয়ের পিঁড়িতে।

গতকাল রোববার রাতে হয়ে গেল তার নতুন জীবনের প্রাথমিক সূত্রপাত তথা আংটিবদল। সুখবরটি নিশ্চিত করেছেন ঐশীর মা নাসিমা মান্নান।

তিনি জানান, চিকিৎসক ও শিল্পী ঐশীর হবু বরের নাম আরেফিন জিলানী শাকিব। নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা শেষ করে চাকরি করছেন একটি ঔষধ কোম্পানিতে। অবশেষে দুই পরিবারের সম্মতিতে রোববার রাতে হয়ে যায় আংটিবদলের আনুষ্ঠানিকতা।

তিনি আরও বলেন, ‘ওদের পরিচয় ছিল দুই আড়াই বছরের। দুজনার পছন্দ ছিল। পরে পারিবারিকভাবে আমরা এক হলাম। শুভ কাজের সিদ্ধান্ত নিলাম। সে হিসেবেই অনেকটা হুট করে রাতে ছেলের মা এসে আংটি পরিয়ে যান। পরের আনুষ্ঠানিকতাগুলো আমরা পরিকল্পনা করে সবাইকে জানিয়ে করব। সবার কাছে ওদের নতুন জীবনের জন্য দোয়া চাই।’

কবে নাগাদ বিয়ের বাঁশি বাজছে? এমন প্রশ্নের জবাবে নাসিমা মান্নান জানান, ঈদের পরের দিন-তারিখ চূড়ান্ত হবে। সবাইকে জানানো হবে।

উল্লেখ্য, বিষয়টি বিস্ময়কর অথবা মুগ্ধতার। কারণ, ধারাবাহিক গান গাওয়া, প্রকাশ করা আর মঞ্চ মাতানোর পাশাপাশি ঐশী কোন ফাঁকে কঠিনতম এমবিবিএস পাস করেছেন সেটি অনেকেই টের পাননি। শহরের এম এইচ শমরিতা মেডিকেল কলেজ থেকে তিনি ২০২১ সালে চিকিৎসা বিদ্যার এই স্বীকৃতি লাভ করেন।

মাঝে এক বছরের প্র্যাকটিস সেশন শেষ করে গত বছরের ২ নভেম্বর যোগ দেন রাজধানীর শমরিতা হাসপাতালে। দায়িত্ব পান কার্ডিওলজি বিভাগের সিসিইউতে মেডিক্যাল অফিসারের।

সম্প্রতি ঐশী পর পর দুটি হিট গান উপহার দেন তার ভক্তদের। এর একটি ‘দুষ্টু পোলাপাইন’, অন্যটি ‘গাড়ির ম্যাকানিক’। গান দুটিতে যথাক্রমে মডেল হন বলিউডের দুই নায়িকা সানি লিওনি ও ওয়ারিনা হুসাইন।

আইএ/ ৩ এপ্রিল ২০২৩

Back to top button