ক্রিকেট

আইপিএল শুরু হচ্ছে আজ

নয়াদিল্লি, ৩১ মার্চ – আজ পর্দা উঠছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ষোড়শ আসরের। চলবে ২৮ মে পর্যন্ত। টুর্নামেন্টের উদ্বোধনী দিনে আহমেদাবাদে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স ও চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।

এবারের আসরে ১০টি ফ্র্যাঞ্চাইজি অংশ নিচ্ছে। ২০১৯ সালের পর এবারই প্রথম আইপিএল হতে যাচ্ছে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে। গতবারের মতো এবারও দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। ‘এ’ গ্রুপে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস ও লখনউ সুপার জায়ান্টস। অন্যদিকে ‘বি’ গ্রুপে আছে চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, গুজরাট টাইটান্স, পাঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ।

১০টি দল হলেও এবারের আইপিএল খেলা হবে মোট ১২টি মাঠে। অর্থাৎ প্রতি দলের হোম ভেন্যু ছাড়াও থাকছে দুটি মাঠ। এই ১২টি মাঠ হলো―আহমেদাবাদ, মোহালি, লখনউ, হায়দরাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, কলকাতা, জয়পুর, মুম্বাই, গুয়াহাটি ও ধর্মশালা।

গতবারই প্রথমবারের মতো আইপিএলে খেলতে নেমেছিল গুজরাট। সেই হিসাবে গতবারই প্রথম মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংস। দু’বারই চেন্নাইকে হারিয়েছিল গুজরাট। আজ শেষ হাসি কে হাসবে – সেটাই দেখার বিষয়।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ৩১ মার্চ ২০২৩

Back to top button