জাতীয়

দুর্নীতির মামলায় দুই সেটেলমেন্ট কর্মকর্তার কারাদণ্ড

ঢাকা, ২৮ মার্চ – দুর্নীতির মামলায় রাজধানীর তেজগাঁও ভূমি অফিসের সাবেক সেটেলমেন্ট অফিসার আশরাফ আলী হাওলাদারকে ৫ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার অর্থদণ্ড দিয়েছেন আদালত। অপর আসামি সাবেক সার্ভেয়ার মনিরুল ইসলামকে দুই বছরের কারাদণ্ড এবং ৩০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।
ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান আজ মঙ্গলবার এ রায় ঘোষনা করেন।

রায় ঘোষণার সময় মনিরুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন। আর আশরাফ আলী পলাতক থাকার তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, ঢাকার উত্তর খানের বাসিন্দা স্বর্ণা খান ক্রয় সূত্রে সম্পত্তির মালিক হওয়া সত্ত্বেও সহকারী সেটেলমেন্ট অফিসার আশরাফ আলী হাওলাদার ও আবদুল হাকিম পরস্পরের যোগসাজশে আর্থিকভাবে লাভবান হয়ে ক্ষমতার অপব্যবহারপূর্বক স্বর্ণার সম্পত্তি অবৈধভাবে দখলকারী নুরন্নবী ফিরোজের নামে রেকর্ড সংশোধনের আদেশ দেন।

এ অভিযোগে ২০১১ সালের ৮ সেপ্টেম্বর দুদকের সহকারী পরিচালক নুর হোসেন খান তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা করেন। মামলায় আশরাফ আলী হাওলাদার, আবদুল হাকিম এবং নুরন্নবী ফিরোজ আসামি ছিলেন।

মামলায় ২০১২ সালের ২৯ ফেব্রুয়ারি চার্জশিট দাখিল করা হয়। চার্জশিটে আশরাফ আলী হাওলাদার, আবদুল হাকিম এবং নুরন্নবী ফিরোজের সঙ্গে সার্ভেয়ার মনিরুল ইসলামকে সংযুক্ত করা হয়। তবে আবদুল হাকিম মারা যাওয়ায় তাকে মামলা থেকে বাদ দেওয়া হয়। আরেক আসামি নুরন্নবী ফিরোজ চার্জ গঠনের শুনানিতে অব্যাহতি পান।

সূত্র: সমকাল
এম ইউ/২৮ মার্চ ২০২৩

Back to top button