জাতীয়

রোজার প্রথম কর্মদিবসে পথে পথে ইফতার

ঢাকা, ২৭ মার্চ – তিন দিন সরকারি ছুটির মধ্যেই শুরু হয় পবিত্র রমজান মাস। টানা তিন দিন ছুটির পর সোমবার (২৭ মার্চ) প্রথম কর্মদিবসেই যানজটে নাকাল রাজধানীবাসী। সকালে স্বাভাবিক যানজট থাকলেও ৩টার পর থেকে যানজটের ভয়াবহতা বাড়তে থাকে। ইফতারের আগ মুহূর্তে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে তীব্র যানজট দেখা যায়। যে কারণে রোজাদারদের পথে পথেই ইফতার করতে হয়েছে।

সরেজমিনে রাজধানীর পুরানা পল্টন, কাকরাইল, শাহাবাগ, বাংলামোটর, মগবাজার সড়ক ঘুরে দেখা যায় এসব সড়কে ভয়াবহ যানজট ছিল। এক দিকে ইফতারের পূর্ব মূহুর্তে গণপরিবহণ সংকট অন্য দিকে তীব্র যানজটে অতিষ্ট নগরবসী।

পল্টন থেকে রামপুরাগামী আকাশ পরিবহনের যাত্রী জব্বার জানান, অফিস ছুটির পর ৩০ মিনিট অপেক্ষা করে বাসে উঠেছি। ইতোমধ্যেই এক ঘণ্টা হয়ে গেছে এখনও শান্তিনগর আছি। ইফতারের আগে বাসায় যেতে পারবো কি না, জানি না।

কাকরাইলে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন নাইম। বিকেল ৪টায় অফিস থেকে বের হয়ে মোহাম্মদপুরগামী বাস রমজানে উঠেছেন। তবে শাহাবাগ পর্যন্ত আসতে সময় লেগেছে ১ ঘণ্টা ২০ মিনিটের মত।

সদরঘাট থেকে উত্তরাগামী বাস ভিক্টর পরিবহনের চালক শামসুল বলেন, গত তিনদিন ছুটি থাকায় তেমন যানজট ছিল না তবে সকাল থেকে ভয়াবহ জ্যাম। সকালে সদরঘাট থেকে উত্তরা যেতে সময় লেগেছে ৪ ঘণ্টা। এভাবে যানজট বাড়তে থাকলে রোজায় গাড়ি চালানো কষ্ট হয়ে যাবে। ইফতারের পাঁচ মিনিট আগে শাহাবাগ-বাংলামোটর-কারওয়ান বাজারে ভয়াবহ যানজট দেখা গেছে।

ডিএমপির ট্রাফিক বিভাগ বলছে, তিন দিন ছুটি থাকার পর রমজানের প্রথম কর্ম দিবসে সবাই কর্মস্থলে যোগ দেন। ফলে রাস্তায় গাড়ির চাপ বেড়েছে। এছাড়া রমজানে অফিসের সময় পরিবর্তনের কারণেও রাস্তায় গাড়ির চাপ বেড়েছে। ফলে রাজধানীজুড়ে এমন যানজট সৃষ্টি হয়েছে।

সূত্র: দেশ রূপান্তর
আইএ/ ২৭ মার্চ ২০২৩

Back to top button