উত্তর আমেরিকা

যুক্তরাষ্ট্রে গুরুদুয়ারায় হামলা, দুজন গুলিবিদ্ধ

ওয়াশিংটন, ২৭ মার্চ – যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় শিখ ধর্মাবলম্বীদের উপাসনালয় গুরুদুয়ারায় গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে দুজন গুলিবিদ্ধ হয়েছেন বলে খবর পাওয়া গেছে। পুলিশ জানিয়েছে, এ গোলাগুলি কোনো ধরনের ঘৃণামূলক অপরাধের সঙ্গে সংশ্লিষ্ট নয়।

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, স্থানীয় সময় রোববার দুপুর ২টা ৩০ মিনিটের দিকে ক্যালিফোর্নিয়ার স্যাক্রামেন্টো শহরেরর স্যাক্রামেন্টো কাউন্টির একটি গুরুদুয়ারায় এই হামলার ঘটনা ঘটে। গুলিবিদ্ধ দুজনের অবস্থাই আশঙ্কাজনক।

স্যাক্রামেন্টো কাউন্টির শেরিফের কার্যালয় এক বিবৃতিতে বলেছে, ‘ক্যালিফোর্নিয়ার স্যাক্রামেন্টো কাউন্টির একটি গুরুদুয়ারায় গুলিবিদ্ধ হয়েছেন দুই ব্যক্তি। আহত দুজনের অবস্থাই আশঙ্কাজনক। এ গোলাগুলি কোনো ধরনের ঘৃণামূলক অপরাধের সঙ্গে সম্পর্কিত নয়। গোলাগুলি করা ব্যক্তিরা একে অপরের পরিচিত।

শেরিফ অফিস জানিয়েছে, প্রথমে কথা কাটাকাটি থেকে বিষয়টি হাতাহাতিতে রূপ নেয়। পরে সেখান থেকে এক পর্যায়ে তা গোলাগুলিতে গড়ায়। কাউন্টি শেরিফের মুখপাত্র অমর গান্ধী বলেন, ‘গোলাগুলিতে জড়িত তিন ব্যক্তির একজন অপর একজেনর গুলিতে আহত হয়ে পড়ে যান এবং সে অবস্থায় তিনিও গুলি করলে প্রথমে গুলিকারী ব্যক্তি আহত হয়।

যুক্তরাষ্ট্রের বন্দুক সহিংসতার হিসাব রাখা প্রতিষ্ঠান গান ভায়োলেন্স আর্কাইভ-এর তথ্যানুসারে, গত বছর যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা সম্পর্কিত ঘটনায় আনুমানিক ৪৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। এসবের মধ্যে প্রায় অর্ধেক হত্যা, দুর্ঘটনা এবং আত্মরক্ষার ঘটনা এবং বাকী অর্ধেক আত্মহত্যা।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৭ মার্চ ২০২৩

Back to top button