ক্রিকেট

‘চেহারা নয়, আফিফ বাদ পারফরম্যান্সের কারণেই’

ঢাকা, ২৬ মার্চ – টি-টোয়েন্টি দল থেকে আফিফ হোসেনের বাদ পড়া নিয়ে সমালোচনা হচ্ছে।তার বাদ পড়ার কারণ খোলাসা করেছেন কোচ হাথুরুসিনহে।

টানা ৬১ ম্যাচ খেলেন আফিফ। রেকর্ড গড়ার পর আফিফ হোসেনকে থামতে হয়েছে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টির পর। ইংলিশদের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে বাদ পড়েন তিনি।

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে দলে থাকলেও নামে নামার সুযোগ হয়নি আফিফের।

শেষ ওয়ানডের দলেই তাকে আর রাখা হয়নি। সিলেট থেকে পাঠিয়ে দেওয়া হয় ঢাকায়। এরপর আইরিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে তো জায়গাই হয়নি তার।

কোচ হাথুরু জানান, সব মিলিয়ে আফিফের বাদ পড়ার পেছনে ওর বাজে পারফরম্যান্সই দায়ী। সম্ভাবনা জাগিয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করলেও দীর্ঘদিন নিজেকে হারিয়ে খুঁজছেন তিনি।

তবে প্রতিভাবান এই ক্রিকেটারের ভবিষ্যত নিয়ে এখনই যতিচিহ্ন টানতে চান না কোচ। চণ্ডিকা হাথুরুসিংহে শনিবার বলেন, ‘সে এখন দলের বাইরে আছে। এখন যা করতে হবে তা হলো, তাকে গিয়ে রান করতে হবে। আমি তার সঙ্গে কিছু জায়গায় উন্নতির ব্যাপারে কথা বলেছি। যদি সে এটা করতে পারে, দলে যদি কাউকে লাগে, তাহলে সবার মতো সেও সুযোগ পাবে। যদি সে এটা করতে পারে, দলে জায়গা খালি আছে।’

হাথুরুর ভাষ্য, সে বাজে পারফরম্যান্সের কারণেই বাদ পড়েছে অবশ্যই। তার চেহারার কারণে না, পারফরম্যান্সের জন্যই। যে কেউ বাদ পড়লেই পারফরম্যান্সের কারণে পড়ে। কখনো কখনো আবার কৌশলগত কারণ যদি আমরা আলাদা কিছু করতে চাই, আলাদা কাউকে দেখতে চাই; এটাও কখনো কখনো কারণ হয়।

সূত্র: যুগান্তর
এম ইউ/২৬ মার্চ ২০২৩

Back to top button