জাতীয়

স্বাধীনতা দিবসে রাষ্ট্রপতিকে শুভেচ্ছা জানালেন ব্রিটিশ রাজা

ঢাকা, ২৬ মার্চ – বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন ব্রিটিশ রাজা তৃতীয় চার্লস। রোববার (২৬ মার্চ) ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন এ তথ্য জানিয়েছে।

বাংলাদেশের রাষ্ট্রপতিকে পাঠানো অভিনন্দন বার্তায় চার্লস লিখেছেন, এই বিশেষ দিনে বাংলাদেশকে আমার আন্তরিক অভিনন্দন জানাতে চাই। কমনওয়েলথ সনদের দশম বার্ষিকীর এই বিশেষ বছরে কমনওয়েলথের সদস্য হিসেবে দুই দেশের মধ্যে অব্যাহত উষ্ণ বন্ধুত্ব এবং দৃঢ় ও ঘনিষ্ঠ অংশীদারিত্বের অপেক্ষায় রয়েছি।

চার্লস বলেন, এই চ্যালেঞ্জিং সময়ে সমৃদ্ধি, গণতন্ত্র এবং শান্তির জন্য সর্বোপরি জলবায়ু পরিবর্তন এবং জীববৈচিত্র্যের ক্ষতি মোকাবেলায় আমাদের একসঙ্গে কাজ করা আরও গুরুত্বপূর্ণ।

সম্প্রতি লন্ডনের ব্রিকলেনে ব্রিটিশ বাংলাদেশি সম্প্রদায়ের অভ্যর্থনায় মুগ্ধতার কথা জানান চার্লস। তিনি বলেন, লন্ডনের ব্রিকলেনে আমাদের সাম্প্রতিক সফরের সময় ব্রিটিশ বাংলাদেশি সম্প্রদায়ের অনেকের দ্বারা অভ্যর্থনা পেয়ে আমি এবং আমার স্ত্রী (কুইন কনসর্ট ক্যামিলা) মুগ্ধ এবং আনন্দিত হয়েছিলাম। এটি আমাদের মানুষ এবং সম্প্রদায়ের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্কের বার্তা দেয়।

চার্লস বলেন, আপনি (আবদুল হামিদ) এবং যেখানে বাংলাদেশিরা আছে সবাই আজকের দিনটি উদযাপন করুন।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২৬ মার্চ ২০২৩

Back to top button