বান্দরবান

থানচিতে আগুনে পুড়ল অর্ধশতাধিক দোকান

বান্দরবান, ২৫ মার্চ – বান্দরবানের থানচি বাজারে ভয়াবহ আগুনে পু‌ড়ে‌ গেছে অর্ধশতাধিক দোকান। ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।শনিবার সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সকালে বাজারের একটি রান্নাঘরের গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুন খাবারের দোকান, মুদির দোকান, কাপড়ের দোকান ও আড়তে ছড়িয়ে পড়ে।

আগুনে দোকান পুড়ে যাওয়া মংসিহ্লা জানান, বেশিক্ষণ লাগে নাই সব পুড়ে গেছে। দোকানের কোন কিছু বের করতে পারিনি। আগুনে আমার ঘর ও দোকান একেবারে পুড়ে গেছে।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল মনসুর জানান, ৫০টি দোকান পুড়েছে। আমরা তালিকা করেছি। কয়েক দিনের ব্যবধানে আগুন লাগার ঘটনা খুবই দুঃখজনক। স্থানীয় জনপ্রতিনিধি ইউপি চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যানদের সঙ্গে সমন্বয় করে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করা হবে।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার পেয়ার মুহাম্মদ জানান, রান্নাঘরের গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত। ৪৫-৫০টি দোকান ঘর পুড়ে গেছে। দেড়ঘণ্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নির্ধারণ করতে পারিনি। ক্ষতির পরিমাণ নির্ধারণে আমরা কাজ করছি।

এর আগে, গত বুধবার ভোরে চা‌য়ের দোকান থেকে আগুন লেগে থান‌চির বলিপাড়া বাজারের ৫২টি দোকান ও ঘর পুড়ে ছাই হয়ে যায়।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৫ মার্চ ২০২৩

Back to top button