ফুটবল

ফুটবলকে বিদায় জানালেন ওজিল

বার্লিন, ২৩ মার্চ – পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন জার্মানির বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার মেসুত ওজিল। ২০১৮ বিশ্বকাপের পর জার্মানি জাতীয় দল থেকে অবসর নেন রিয়াল মাদ্রিদ ও আর্সেনালের হয়ে খেলা এ তারকা ফুটবলার।

বুধবার এক টুইট বার্তায় এ সিদ্ধান্তের কথা জানান ওজিল।

ওজিল বলেন, অনেক চিন্তা-ভাবনার পর পেশাদার ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিচ্ছি। প্রায় ১৭ বছর ধরে পেশাদার ফুটবল খেলার সৌভাগ্য হয়েছে আমার। আমি কৃতজ্ঞ বোধ করছি অসাধারণ সব সুযোগের জন্য। তবে সম্প্রতি আমি বেশ কিছু ইনজুরিতে ভুগছি। তাই ফুটবলের বড় মঞ্চ ছেড়ে যাওয়ার এটাই সময় বলে মনে করি।

ওজিল আরও বলেন, আমার এ দীর্ঘ ফুটবলযাত্রা কখনও ভোলার মতো না। আমি আমার ক্লাব শালকে ০৪, ভেরডার ব্রেমেন, রিয়াল মাদ্রিদ, আর্সেনাল এফসি, ফেনারবাচে আমার সকল কোচকে ও সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই যারা পরবর্তীতে আমার বন্ধুতে পরিণত হয়েছেন।

পরিবার ও কাছের বন্ধুদের ধন্যবাদ জানিয়ে ওজিল বলেন, আমার পরিবার ও বন্ধুদের বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই। আমার ফুটবল ক্যারিয়ারের প্রথম দিন থেকেই তারা আমাকে ভালোবাসা, সমর্থন ও সাহস জুগিয়ে আসছেন। ভাল ও খারাপ সময়ে আমি তাদেরকে সবসময় আমার পাশে পেয়েছি।

ভক্তদের ধন্যবাদ জানিয়ে ওজিল বলেন, আমি যে ক্লাবের হয়েই খেলতাম আমার ভক্তরা আমাকে সবসময় সমর্থন দিয়েছেন, খারাপ সময়ে পাশে থেকেছেন।

অবসরের পর পরিবারকে সময় দিতে চান জানিয়ে ওজিল তার টুইটে লিখেছেন, আমার স্ত্রী আমিনে ও দুই সন্তান ইডা ও ইলার সাথে সময় কাটাতে মুখিয়ে আছি। তবে, সময় ও প্রয়োজনমতো আপনারা আমাকে আমার সোশ্যাল মিডিয়ায় শুনতে পাবেন।

জার্মানির ১০ নম্বর জার্সি গায়ে ৯২ ম্যাচ খেলা মেসুত ওজিল ২০১৪ সালে বিশ্বকাপ জেতেন। তুর্কি ক্লাব বাসাকশাহিরের হয়ে তার ক্যারিয়ারের ইতি টানছেন ওজিল।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৩ মার্চ ২০২৩

Back to top button