জাতীয়

দেশের সব জনগণ আ.লীগ সরকারের বিদায় চায়

ঢাকা, ২০ মার্চ – বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন বলেছেন, আজ দেশের সকল জনগণ এই সরকারের বিদায় চায়।

সোমবার বিকেলে বিএনপি’র সাবেক মহাসচিব মরহুম অ্যাডভোকেট খন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রেসক্লাব অডিটোরিয়ামে এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজ যদি মরহুম খন্দকার দেলোয়ার হোসেন সাহেব যদি বেঁচে থাকতেন, সরকার বিদায়ের আন্দোলনে একজন বিশাল সেনাপতির ভূমিকা পালন করতেন তিনি। আমরা মরহুম খন্দকার দেলোয়ার সাহেবের স্মরণ সভা করছি। কিন্তু তারই আদর্শকে ধারণ করে আসুন সকলে এদেশের জনগণের চাওয়া নিয়ে কাজ করি। মানুষ আওয়াজ দিচ্ছে যত দ্রুত সম্ভব এই সরকারকে বিদায় করা।

তিনি বলেন, জনগণের প্রতি এ সরকারের কোন দায়বদ্ধতা নাই বলে বড় বড় দুর্নীতি, মেগা প্রজেক্ট করে মেগা দুর্নীতি, ব্যাংক দুর্নীতি, ব্যাংক লুট, চাঁদাবাজি, এমন কোন অপকর্ম নেই তারা করেনি। যার জন্য আজ দেশের অর্থনীতি ধ্বংসের পথে, ব্যাংকগুলো দেউলিয়া হয়ে গেছে। ডলারের অভাবে ব্যবসায়ীরা এলসি করতে পারছে না। প্রতিদিন দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে।

তিনি আরও বলেন, এই ফ্যাসিস্ট সরকার সহজে যাবে না। আমার বিশ্বাস, এ দেশের জাতীয়তাবাদী, গণতান্ত্রিক, দেশপ্রেমিক শক্তির নেতৃত্বে জনগণের মধ্যে ইস্পাত কঠিন ঐক্য সৃষ্টি করে, আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারের হাত থেকে আমরা জনগণকে মুক্ত করতে পারবো। আর এই কাজ যদি আমরা করতে পারি তাহলে খন্দকার দেলোয়ার হোসেনের স্মৃতির ওপর শ্রদ্ধা নিবেদন সফল হবে, স্বার্থক হবে।

সাংবাদিক নেতা কবি আব্দুল হাই শিকদারের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা মোস্তাফিজুর রহমান ইরান, প্রয়াত খন্দকার দেলোয়ার হোসেনের পরিবারের সদস্যসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২০ মার্চ ২০২৩

Back to top button