জাতীয়

‘হলি আর্টিজানের চেয়ে বড় নাশকতা হতে পারত’

ঢাকা, ১৯ মার্চ – র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়াকে দমন করা না গেলে হলি আর্টিজানের চেয়েও বড় নাশকতা হতে পারত। দেশে জঙ্গিরা যখনই মাথাচাড়া দিয়েছে তখনই র‌্যাব অভিযান চালিয়ে তাদের পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে।

রোববার (১৯ মার্চ) সকালে রাজধানীর কুর্মিটোলায় র‌্যাব সদর দপ্তরে সংস্থাটির ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

র‌্যাব ডিজি বলেন, জঙ্গি দমনে বাংলাদেশ এখন বিশ্বের বুকে রোল মডেল। জঙ্গি দমনে জিরো টলারেন্স নীতির আলোকে র‌্যাব ফোর্সেস নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জেএমবির শীর্ষ নেতা শায়খ আব্দুর রহমান, সিদ্দিকুর রহমান ওরফে বাংলা ভাই ও খালেদ সাইফুল্লাহ ওরফে ফারুকসহ নেতৃস্থানীয় পর্যায়ের জঙ্গি নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধী একটি চক্র দেশের শান্তি বিনষ্ট করতে বিভিন্ন জঙ্গি সংগঠনের কিছু সদস্যকে একীভূত করে ২০১৯ সালে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া নামের নতুন জঙ্গি সংগঠন তৈরি করে। এই সংগঠনের দীর্ঘমেয়াদি পরিকল্পনা ছিল। এই সংগঠনের সদস্যরা কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) কর্তৃক প্রশিক্ষণ নিয়ে পরবর্তীতে নাশকতার পরিকল্পনা করেছিল। আমরা এই নতুন জঙ্গি সংগঠনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে শতাধিক সদস্যকে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে এসেছি।

এম খুরশীদ হোসেন বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে র‌্যাব এখন অনেক বেশি স্মার্ট, সুসংহত ও আত্মপ্রত্যয়ী। র‌্যাব এখন অপরাধ দমনের মূল কারিগর বাহিনীতে পরিণত হয়েছে।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ১৯ মার্চ ২০২৩

Back to top button