মাদারীপুর

মাদারীপুরে দুর্ঘটনার কারণ জানতে তদন্ত কমিটি গঠন

মাদারীপুর, ১৯ মার্চ – মাদারীপুরের শিবচরে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের কুতুবপুর এলাকায় যাত্রীবাহী বাস খাদে পড়ে হতাহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন জানান, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা প্রশাসক পল্লব কুমার হাজরাকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিতে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা থাকবেন।

আগামী দুই কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটিকে দুর্ঘটনার মূল কারণ, গাফিলতিসহ বিস্তারিত অনুসন্ধান করে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি জানান, দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের দাফন-কাফনের জন্য তাদের পরিবার প্রতি ২০ হাজার টাকা এবং আহত যাত্রীদের ৫ হাজার টাকা করে আর্থিক সহযোগিতার ঘোষণা দেয়া হয়েছে। এই দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৯ জন নিহত ও ২৫ জন আহত হয়েছেন।

মাদারীপুর পুলিশ মো. সুপার মাসুদ আলম বাসসকে জানান, আজ সকাল সাড়ে ৭টায় মাদারীপুরের শিবচর উপজেলার কুতুবপুর এলাকায় খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ইমাদ পরিবহনের যাত্রীবাহী বাস পদ্মাসেতুর এক্সপ্রেসওয়ের রেলিং ভেঙ্গে খাদে পড়ে গেলে হতাহতের ঘটনা ঘটে।

সূত্র: একুশে টেলিভিশন
আইএ/ ১৯ মার্চ ২০২৩

Back to top button