গোপালগঞ্জ

মাস্টার্সের সার্টিফিকেট নেওয়া হলো না আফসানার

গোপালগঞ্জ, ১৯ মার্চ – পদ্মা সেতুর আগে এক্সপ্রেসওয়েতে এক দুর্ঘটনায় মুহূর্তেই শেষ হয়ে গেল কৃষিবিদ আফসানা মিমির (২৬) স্বপ্ন। মাদারীপুর জেলার শিবচরের কুতুবপুর এলাকায় পদ্মা সেতুর আগে এক্সপ্রেসওয়েতে ইমাদ পরিবহণের ঢাকাগামী বাস দুর্ঘটনায় নিহত হন তিনি।

বাস দুর্ঘটনায় নিহত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রী গোপালগঞ্জের আফসানা মিমির বাড়িতে চলছে এখন শোকের মাতম। রোববার মিমির মৃত্যুর খবর তাদের গোপালগঞ্জ শহরের হীরাবাড়ি রোডের বাড়িতে এসে পৌঁছলে সেখানে এক শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়।

এদিন সকালে মা কানিজ ফাতেমা ও ছোট বোন রুকাইয়া ইসলাম রূপা গোপালগঞ্জ শহরের বঙ্গবন্ধু কলেজের সামনে থেকে আফসানাকে ইমাদ পরিবহনের বাসে উঠিয়ে দেন। এমএস পাশের সনদ আনার জন্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহের উদ্দেশ্যে যাচ্ছিলেন তিনি। ওই বিশ্ববিদ্যালয়ের হর্টিকালচার বিভাগ তিনি এমএস সম্পন্ন করেছেন।

কিন্তু সনদ আনতে যাওয়াটাই যেন তার জন্য কাল হলো। এসব কথা বলে চিৎকার করে আর্তনাদ করছেন আফসানার মা কানিজ ফাতেমা। মা ও স্বজনদের কান্না ও আহাজারিতে হীরাবাড়ি রোডে আফসানাদের বাড়ির পরিবেশ ভারি হয়ে ওঠে। আশপাশের মানুষ ও প্রতিবেশীরা ওই বাড়িতে জড়ো হয়ে তাকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করছেন। কিন্তু কোনোভাবেই শান্ত করা যাচ্ছে না তাকে। মেয়েকে হারিয়ে প্রলাপ বকছেন তিনি।

আফসানার বাবা আবু হেনা মোস্তফা কামাল একজন সরকারি কর্মকর্তা ছিলেন। ছোটবেলায় বাবাকে হারায় আফসানা। অনেক কষ্ট করে আফসানা ও তার বোন রুকাইয়া ইসলাম রূপার লেখাপড়া চালিয়ে যাচ্ছিলেন মা কানিজ ফাতেমা।

সূত্র: যুগান্তর
আইএ/ ১৯ মার্চ ২০২৩

Back to top button