জাতীয়

স্মার্ট বাংলাদেশের প্রতিটি ক্ষেত্রে অনুপ্রেরণা হবেন বঙ্গবন্ধু

চাঁদপুর, ১৭ মার্চ – স্মার্ট বাংলাদেশ গড়ার প্রতিটি মুহূর্তে অনুপ্রেরণার উৎস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, আজকে যেমনি ডিজিটাল বাংলাদেশ হয়েছে তেমনি বঙ্গবন্ধুর অনুপ্রেরণা নিয়ে আগামী দিনে আমরা স্মার্ট বাংলাদেশ হবো।

শুক্রবার (১৭ মার্চ) সকালে জাতির জনক বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চাঁদপুর সরকারি কলেজ অডিটরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

এর আগে দিবসটি উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর কেক কাটা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ্রগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি ও বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

মন্ত্রী বলেন, কে কোন ধর্মের, তা দিয়ে আমরা যেন কোন বৈষম্য না করি। এদেশে সবাই যার যার বিশ্বাস নিয়ে ধর্ম পালন করবে ও প্রচার করবে। কারণ এদেশ ধর্ম নিরপেক্ষ বাংলাদেশ। ধর্মহীন বাংলাদেশ নয়। এ দেশ মানবিকতার বাংলাদেশ। সেজন্য যখন উন্নত বিশ্ব অস্ত্র হাতে একে অন্যের সঙ্গে যুদ্ধে লিপ্ত, তখন আমরা আমাদের পাশের দেশের যারা বাস্তুচ্যুত, জীবন নিয়ে পালাচ্ছে সেই রোহিঙ্গাদের আমরা আশ্রয় দিয়েছি। এটাই প্রমাণ করে বাংলাদশে একটি মানবিক বাংলাদেশ।

শিক্ষার্থীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, শিক্ষার্থীদেরকে মানবিকতা, অসাম্প্রদায়িকতা, পরমতসহিষ্ণুতার চর্চা করতে হবে এবং সৎ জীবন-যাপন করতে হবে। তাহলেই আমরা জাতির পিতার স্বপ্নের সোনার দেশ গড়ার সোনার মানুষ হতে পারবো। আজকে জাতির পিতার জন্মদিনে আমরা সবাই সেই প্রত্যয় ব্যক্ত করি। এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে স্মৃতিচারণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, সিভিল সার্জন ডা. মো. শাহাদাৎ হোসনে, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত সহ প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

সূত্র: দেশ রূপান্তর
আইএ/ ১৭ মার্চ ২০২৩

Back to top button