চট্টগ্রাম

ইভিএম ছিনিয়ে নিলেন যুবলীগ নেতা

চট্টগ্রাম, ১৬ মার্চ – বোয়ালখালী উপজেলা পরিষদের উপ নির্বাচনে একটি কেন্দ্রের ইভিএম মেশিন ছিনিয়ে নিয়েছেন স্থানীয় যুবলীগের এক নেতা।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে জ্যৈষ্ঠপুরা রমনীমোহন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ইভিএম এর ব্যালট ইউনিট ছিনিয়ে নেওয়া ওই ব্যক্তি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক নিমর্লেন্দু দে সুমন। তিনি ওই কেন্দ্রের ৫ নম্বর বুথে ঢুকে ব্যালট ইউনিট নিয়ে নেন।

পরে ইউনিটটি নিয়ে কেন্দ্রে বাইরে নৌকা প্রতীকের অস্থায়ী নির্বাচনী ক্যাম্পে গেলে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রতন চৌধুরী তা আবারও প্রিজাইডিং কর্মকর্তার কাছে ফিরিয়ে দেন।
এ সময় সাংবাদিকরা নির্মলেন্দু দের কাছে ব্যালট ইউনিট ছিনিয়ে নেওয়ার ব্যাপারে জানতে চাইলে, তিনি ভোটারদের শেখানোর জন্য এটি নিয়ে যান বলে জানান।

কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা সজল দাশ সাংবাদিকদের জানান, এই প্যানেলটি নষ্ট ছিলো। এই কেন্দ্রে প্রথম ইভিএম এ ভোট হচ্ছে। তাই ভোটারদের দেখানোর জন্য বুথে দেওয়া হয়েছিল। প্যানেলটি বাইরে গেল কীভাবে আমার জানা নেই। এটা বাইরে নিয়ে যাওয়া অপরাধ। আমি বিষয়টি দেখছি।

শুধু এ ঘটনা নয় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিমের বাড়ির দরবার দিঘির পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটাররা আঙ্গুলের ছাপ দিলেও গোপন কক্ষে ভোট দিতে দেখা যায় নৌকার অনুসারীদের। এ কেন্দ্র দিনভর নিয়ন্ত্রণে ছিলো নৌকার কেন্দ্র কমিটির আহ্বায়ক যুবলীগ নেতা শাহাদাত হোসেনের। দেখা যায়নি অপর দুই প্রার্থীর কোনো এজেন্টদের।

কেন্দ্রে এমন ঘটনা ঘটলেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে দাবি করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসাইন। তিনি বলেন, ব্যালট ইউনিট বাইরে নিয়ে যাওয়ার সুযোগ নেই। যদি এমন কিছু কেউ ঘটিয়ে থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য উপ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত একজন প্রার্থী ছাড়াও আরও দুই জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। সকাল ৮ টায় ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৪ টা পর্যন্ত।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/১৬ মার্চ ২০২৩

Back to top button