জাতীয়

আইনমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি গণতন্ত্র মঞ্চের

ঢাকা, ১৫ মার্চ – সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে আইনমন্ত্রী আনিসুল হক ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের পদত্যাগ দাবি করেছে সাত দলীয় জোট গণতন্ত্র মঞ্চ। আজ বুধবার গণতন্ত্র মঞ্চের পক্ষে রাষ্ট্রসংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

গণতন্ত্র মঞ্চের বিবৃতিতে বলা হয়, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগের তাণ্ডব, পরিকল্পিতভাবে দেশের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংসের নীল নকশার অংশ।

বিবৃতিতে নেতারা বলেন, ‘সুপ্রিম আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে গত রাতে (মঙ্গলবার দিবাগত রাতে) আওয়ামীপন্থী আইনজীবীদের নিজেদের বানানো ব্যালট ব্যবহারের চেষ্টা, নির্বাচন কমিশনকে অবজ্ঞা করা এবং পরবর্তীতে ছয়বারের নির্বাচিত সম্পাদক এবং এবারের প্রেসিডেন্ট পদপ্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে শারীরিকভাবে লাঞ্ছিত করা এবং পরবর্তীতে সাংবাদিক এবং আইনজীবীদের ওপর পুলিশ লেলিয়ে দেওয়ার তীব্র নিন্দা জানিয়েছে গণতন্ত্র মঞ্চ।’

এই নজিরবিহীন ও ন্যাক্কারজনক ঘটনার জন্য সরকারি দলের যেকোনো মূল্যে ক্ষমতা ধরে রাখার উগ্র বাসনাকে দায়ী করেছেন মঞ্চের নেতারা।

বিবৃতিতে তারা উল্লেখ করেন, এই সরকার তার অবৈধ ক্ষমতাকে ধরে রাখার জন্য দেশের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান এবং স্বাভাবিক মূল্যবোধ ধ্বংস করার জন্য পরিকল্পিতভাবে কাজ করছে। তারা সত্যকে মিথ্যা আর মিথ্যাকে সত্য বলে এমন নির্লজ্জ প্রচারণায় লিপ্ত হয়েছে যে, সমাজে সত্য-মিথ্যা একাকার হয়ে যাচ্ছে। তারা বরাবরের মতো আক্রান্তদের আক্রমণকারী হিসেবে মিথ্যা মামলা দায়ের করেছে, নেতারা অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছে। একই সঙ্গে অবিলম্বে আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেন গণতন্ত্র মঞ্চের নেতারা।

সূত্র: আমাদের সময়
আইএ/ ১৫ মার্চ ২০২৩

Back to top button