দক্ষিণ এশিয়া

ইমরান খানকে গ্রেফতারে বাড়ি ঘেরাও

ইসলামাবাদ, ১৪ মার্চ – পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতার করতে ফের লাহোরে তার বাড়ির সামনে জড়ো হয়েছে পুলিশের বিশাল বহর।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, তোষাখানা মামলায় তাকে গ্রেফতারের জন্য পুলিশ বাড়ির সামনে হাজির হয়েছে। এ মামলায় এখনো তার গ্রেফতারি পরোয়ানা বাতিল হয়নি।

কিন্তু তা সত্ত্বেও আদালতে উপস্থিত হননি ইমরান। এর বদলে সোমবার লাহোরে একটি র‌্যালি করেছেন তিনি। এছাড়া ঘোষণা দিয়েছেন রোববার ‘ঐতিহাসিক’ এক র‌্যালি করবেন।

তোষাখানা মামলায় ইমরান খানকে গ্রেফতার করতে গত ৫ মার্চ তার বাসভবন জামান পার্কে গিয়েছিল পুলিশের একটি দল; কিন্তু তারা বাড়ির ভেতর সাবেক প্রধানমন্ত্রীকে খুঁজে পাননি। ফলে পুলিশকে খালি হাতেই ফিরে যেতে হয়।

এদিকে ইমরান খান আদালতের প্রতি অনুরোধ জানিয়েছেন তাকে যেন ভার্চুয়ালি শুনানিতে উপস্থিত হওয়ার সুযোগ দেওয়া হয়। অসুস্থ তাই স্বশরীরে আদালতে উপস্থিত হতে পারছেন না এমন যুক্তি দিচ্ছেন তিনি।

প্রসঙ্গত, ইমরান খানকে গ্রেফতারে মরিয়া শেহবাজ সরকারের নির্দেশ পালনে সকালে ইসলামাবাদ থেকে হেলিকপ্টারযোগে লাহোরে এসেছে পুলিশের একটি বিশেষ দল।

একটি সূত্র জিও নিউজকে জানিয়েছে, ইসলামাবাদ ও লাহোর পুলিশের কর্মকর্তাদের মধ্যে এ নিয়ে বৈঠক হয়েছে। আর এ বৈঠকে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, ইসলামাবাদ পুলিশকে সব ধরনের সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে লাহোর পুলিশ। এছাড়া তারা নিশ্চিত করবে, ইসলামাবাদের পুলিশ সদস্যরা যেন কোনো বাধা ছাড়াই ইমরানের বাসভবন জামান পার্কে ঢুকতে পারেন।

সূত্র: যুগান্তর
আইএ/ ১৪ মার্চ ২০২৩

Back to top button