ক্রিকেট

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রোববার আসছে আয়ারল্যান্ড

ঢাকা, ১১ মার্চ – পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রোববার (১২ মার্চ) বাংলাদেশ সফরে আসছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। এই সফরে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টির সঙ্গে সঙ্গে একটি টেস্ট ম্যাচও খেলবে দল দুটি। আর টেস্ট ফরম্যাটে স্ট্যাটাস পাওয়ার পর প্রথমবারের মতো বাংলাদেশে আসবে অ্যান্ডি বালবির্নি-হ্যারি টেক্টররা।

রোববার সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে আইরিশরা। তবে ঢাকাতে এসেই বিশ্রাম পাচ্ছেন না অ্যান্ডি বালবির্নিরা। এদিন বেলা ১১টায় সিলেটের বিমান ধরবে সফরকারীরা।

১৮ মার্চ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে দল দুটি। এরপর ২০ মার্চ দ্বিতীয় ওয়ানডে ও ২৩ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ হবে। সিরিজের সবগুলো ওয়ানডে ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

অন্যদিকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি হবে ২৭ মার্চ। আর সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৯ এবং ৩১ মার্চ। পুরো টি-টোয়েন্টি সিরিজ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এরপর ৪ এপ্রিল সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি হবে মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে। এ ম্যাচের মধ্য দিয়েই শেষ হবে আইরিশদের বাংলাদেশ সফর।

সিলেটে প্রথম দুই ওয়ানডে মাঠে গড়াবে দুপুর ২টায়। আর শেষ ওয়ানডে দুপুর আড়াইটায়। চট্টগ্রামে কুড়ি ওভারের ফরম্যাটের সব খেলা শুরু হবে দুপুর ২টায়। আর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হবে সকাল দশটায়।

ওয়ানডে সিরিজে আয়ারল্যান্ড একাদশ : অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), মার্ক এডের, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডিল্যানি, জর্জ ডকরেল, স্টেফেন ডোহেনি, গ্রাহাম হিউম, ম্যাথিউ হামফ্রেস, জশ লিটল, অ্যান্ড্রু ম্যাকব্রিন, ব্যারি ম্যাকার্থি, পল স্টার্লিং, হ্যারি ট্যাক্টর, লরকান টাকার, বেন হোয়াইট।

টি-টোয়েন্টি সিরিজে আয়ারল্যান্ড একাদশ : অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), মার্ক এডের, রস এডের, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডিল্যানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ম্যাথিউ হামফ্রেস, ব্যারি ম্যাকার্থি, কনর ওলফার্ট, পল স্টার্লিং, হ্যারি ট্যাক্টর, লরকান টাকার, বেন হোয়াইট, ক্রেইগ ইয়াং।

টেস্ট ম্যাচ আয়ারল্যান্ড একাদশ : অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), মার্ক এডের, কার্টিস ক্যাম্ফার, মুরে কমিন্স, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ম্যাথিউ হামফ্রেস, অ্যান্ড্রু ম্যাকব্রিন, ব্যারি ম্যাকার্থি, জ্যামস ম্যাককলাম, পিজে মুর, হ্যারি ট্যাক্টর, লরকান টাকার, বেন হোয়াইট।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ১১ মার্চ ২০২৩

Back to top button