বিচিত্রতা

লটারিতে ২২৬৫ কোটি টাকা জিতেও যে কারণে হারালেন যুগল

লটারি জেতাকে পুরোপুরি ভাগ্যের বিষয় বলে মনে করা হয়। লটারি জেতার আশা করাও যেন দিবাস্বপ্নের মতো। আর কেউ যখন লটারি জিতে যায় তার খুশি দেখে কে। তার ওপর সেই লটারিতে জেতা অর্থের পরিমাণ যদি হয় ১৮ কোটি ২০ লাখ ব্রিটিশ পাউন্ড বা ২২৬৫ কোটি টাকার বেশি, তাহলে তো খুশির কোনও শেষ থাকে না। এক ব্রিটিশ যুগল লটারিতে এই অর্থ জিতলেও শেষ পর্যন্ত তা তুলতে পারেননি।

র‍্যাশেল কেনেডি (১৯) ও তার প্রেমিক লিয়াম ম্যাকরোহান (২১) ইউরোভিশন জ্যাকপটের একটি লটারির টিকিট কেটেছিলেন। পরে অ্যাপসের মাধ্যমে এই যুগল জানতে পারেন তারা লটারি জিতেছেন।

লটারি জিতে যাওয়ার পর জল্পনা-কল্পনায় ভাসতে থাকে তারা। তবে তাদের এই খুশি স্থায়ী হয়নি বেশিক্ষণ। লটারিতে জেতা অর্থ তুলতে গিয়েই বাধে বিপত্তি।

লটারির অর্থ তুলতে গিয়ে তারা জানতে পারে, তারা যে অ্যাকাউন্ট থেকে টিকিট ক্রয় করেছিলেন সেটিতে যথেষ্ট পরিমাণ অর্থ না থাকায় টিকিটের অর্থ সম্পূর্ণ পরিশোধ হয়নি। তাই, তাদের টিকিট লটারি জেতার জন্য বৈধ না। অর্থাৎ, লটারি জিতেও অর্থ পাওয়া হলো না এই যুগলের।

র‍্যাশেল বলেন, ‘প্রদত্ত নম্বরে কল দিয়ে যখন লটারিতে জেতা অর্থ চাইলাম, তখন তারা জানালো আমার টিকিট লটারির নম্বর জিতলেও অ্যাকাউন্টে যথেষ্ট অর্থ না থাকায় টিকেটের টাকা পরিপূর্ণ পরিশোধ হয়নি। তাই আমি টাকা পাবো না। লটারি জেতার খবরে আমি আকাশে উড়ছিলাম। তারা এটা বলার পর আকাশ থেকে পড়েছিলাম আমি। কিন্তু আমার চেয়েও বেশি মন খারাপ হয়েছিল লিয়ামের।’

লিয়াম বলেছেন, ফোনে যখন শুনতে পাই আসলে আমাদের টিকিট কেনাই হয়নি তখন আমার মন ভেঙে যায়। লটারি জেতার পর গাড়ি ও বাড়ির স্বপ্ন দেখতে শুরু করেছিলাম।

আইএ

Back to top button