শিক্ষা

প্রতি আসনের বিপরীতে লড়বেন ১২ শিক্ষার্থী

ঢাকা, ০৯ মার্চ – এবার মেডিকেল কলেজে ভর্তির জন‌্য আবেদন জমা পড়েছে ১ লাখ ৩৯ হাজার ২১৭টি। সরকারি-বেসরকারি মিলিয়ে ১০৮টি মেডিকেল কলেজে মোট আসন রয়েছে ১১ হাজার ১২২টি। সেই হিসাবে প্রতি আসনের বিপরীতে লড়তে হবে ১২ জন শিক্ষার্থীকে।

বৃহস্পতিবার (৯ মার্চ) সচিবালয়ে মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে সংবাদ সম্মেলনে স্বাস্থ‌্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ‌্য জানান।

তিনি জানান, ভর্তি পরীক্ষা নির্বিঘ্ন ও সুষ্ঠু করার জন্য দেশের খ্যাতিমান শিক্ষক ও চিকিৎসকদের সমন্বয়ে পরীক্ষা পরিচালনা কমিটি এবং অভিজ্ঞ মেডিকেল শিক্ষকদের সমন্বয়ে উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়াও নম্বর সমতাকরণের জন্য আলাদাভাবে কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে, রাজধানীর পাঁচটিসহ সারা দেশের ১৯টি কেন্দ্রে শুক্রবার (১০ মার্চ) একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় শুরু হবে এক ঘণ্টার এই পরীক্ষা। পরীক্ষার্থীদের সাড়ে ৯টার আগেই পরীক্ষার প্রবেশপত্র, এইচএসসি বা সমমান পরীক্ষার প্রবেশপত্র অথবা রেজিস্ট্রেশন কার্ড নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। সাড়ে ৯টার পর কোনো পরীক্ষার্থীকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। এ ছাড়া ঘড়ি, মোবাইল বা অন্য কোনো ডিজিটাল ইলেকট্রনিকস ডিভাইস নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ।

এর আগে, গত ১৩ ফেব্রুয়ারি মেডিকেলে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয়, শেষ হয় ২৩ ফেব্রুয়ারি।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ০৯ মার্চ ২০২৩

Back to top button