বলিউড

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে জনপ্রিয় অভিনেতা সতীশ কৌশিকের মৃত্যুবরণ

মুম্বাই, ০৯ মার্চ – বলিউডের ‘তেরে নাম’ খ্যাত পরিচালক ও জনপ্রিয় অভিনেতা সতীশ কৌশিক মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬।

বৃহস্পতিবার (৯ মার্চ) ভোরে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন বলে জানিয়েছেন বলিউড অভিনেতা অনুপম খের।

এক টুইট পোস্টে তিনি লিখেছেন, ‘আমি জানি, জীবনের সবচেয়ে বড় সত্য মৃত্যু। কিন্তু আমি কখনও ভাবিনি, আমার প্রিয় বন্ধুর জন্য কোনো দিন আমাকে এটা লিখতে হবে। ৪৫ বছরের বন্ধুত্বে হঠাৎ ছেদ। তোমার মতো বন্ধুর অনুপস্থিতিতে জীবন বদলে যাবে। ওম শান্তি।’

সতীশ কৌশিকের মৃত্যুতে শোক জানিয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতও। তার পরবর্তী ছবি ‘ইমার্জেন্সি’তে উপ-প্রধানমন্ত্রী জগজীবন রামের চরিত্রে অভিনয় করেছেন সতীশ।

১৯৯৩ সালে ‘রূপ কি রানি চোরোঁ কা রাজা’ ছবির মাধ্যমে পরিচালক হিসেবে যাত্রা শুরু হয় সতীশ কৌশিকের। এরপর ‘হাম আপকে দিল মে রেহতে হ্যায়’, ‘মুঝে কুছ কেহনা হ্যায়’-এর মতো আরও বেশ কিছু জনপ্রিয় ছবি পরিচালনা করেন তিনি। সালমান খান অভিনিত ‘তেরে নাম’ ছবির হাত ধরে পরিচিতি বাড়ে সতীশ কৌশিকের। তবে শুধু পরিচালক হিসেবে নয়, অভিনেতা হিসাবেও নিজের জায়গা তৈরি করেছিলেন তিনি। ‘মিস্টার ইন্ডিয়া’ ছবিতে ক্যালেন্ডারের চরিত্রে তার অভিনয় এখনও মনে আছে সিনে-অনুরাগীদের। আশি ও নব্বইয়ের দশকের একাধিক ছবির পাশাপাশি হালের ‘বাগী ৩’, ‘ছত্রিওয়ালি’র মতো ছবিতেও অভিনয় করেছেন সতীশ কৌশিক।

আইএ/ ০৯ মার্চ ২০২৩

Back to top button