ক্রিকেট

ওয়ানডে বোলারদের শীর্ষ পাঁচে সাকিব

ঢাকা, ০৮ মার্চ – সদ্য সমাপ্ত ইংল্যান্ড-বাংলাদেশ ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটিং-বোলিং দুই ডিপার্টমেন্টেই অসাধারণ পারফর্ম করে আরও একবার নজর কেড়েছেন ৩৫ বছর বয়সী এ ক্রিকেটার। বিশেষ করে বোলিংয়ে তো টাইগারদের একাই এগিয়ে রেখেছেন এই তারকা। আর তাতে আইসিসির পক্ষ থেকে সুখবর পেলেন তিনি।

ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়েছেন সাকিব। আট নম্বর থেকে সোজা উঠে এসেছেন পাঁচে। সাকিব পেছনে ফেলেছেন রশিদ খান, অ্যাডাম জাম্পা ও শাহিন আফ্রিদির মতো বোলারদের। বুধবার আইসিসি তাদের হালনাগাদকৃত র‌্যাংকিং প্রকাশ করেছে।

নতুন র‌্যাংকিং অনুযায়ী, আগের মতোই অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে আছেন সাকিব। দুইয়ে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবি। তবে এই দুজনের মধ্যে রেটিংয়ের পার্থক্য ৯৭।

ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে এক ধাপ পিছিয়েছেন মুস্তাফিজুর রহমান। ১৫ নম্বর থেকে নেমে ১৬তে গিয়েছেন তারকা এই পেসার। মেহদী হাসান মিরাজ পিছিয়েছেন দুই ধাপ। ১১ নম্বর থেকে ১৩ নম্বরে চলে এসেছেন তিনি।

মুস্তাফিজ-মিরাজের অবনমনের দিনে অবশ্য এগিয়েছেন তাইজুল। ৫০ ওভারের বোলারদের র‌্যাংকিংয়ে ৪৪ নম্বরে আছেন বাঁহাতি এই স্পিনার।

ওয়ানডে সিরিজে বল হাতে ইংলিশ ব্যাটারদের ওপর ভালোভাবেই ছড়ি ঘুরিয়েছেন সাকিব। তিন ম্যাচেই কিপটে বোলিংয়ের পাশাপাশি মোট ৬ উইকেটে নিয়েছেন এই তারকা।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/০৮ মার্চ ২০২৩

Back to top button