জাতীয়

গুলিস্তানে বিস্ফোরণে নিহত ১৬ জনের মরদেহ হস্তান্তর

ঢাকা, ০৮ মার্চ – রাজধানী সিদ্দিকবাজারে ভবনে বিস্ফোরণে ঘটনায় নিহত ১৬ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) দিবাগত রাত ২টা পর্যন্ত লাশগুলো হস্তান্তর করা হয়।

ঢাকা জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার সুবীর কুমার দাশ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১৬ জনের হস্তান্তরের পরও তিন জন নিখোঁজ আছেন। তারা আহত, না নিহত, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। যাদের লাশ হস্তান্তর করা হয়েছে তারা হচ্ছেন, মুনসুর, আলামিন, আবু বক্কর সিদ্দিক, নাজমুল হোসেন, রাহাত, ওবায়দুল হাসান বাবুল, নুরুল ইসলাম, হৃদয়, মাইনুদ্দিন, মমিনুল, নদী, আকুতি বেগম আছিয়া, ইসমাইল হোসেন, ইছহাক মৃধা, সুমন, আব্দুল হাকিম সিয়াম। এ ছাড়া নিখোঁজ রয়েছেন মেহেদী হাসান স্বপন, ইমতিয়াজ মোহাম্মদ ভুঁইয়া ও ইয়াসিন। এদের সন্ধানে স্বজনেরা হাসপাতালে এসেছেন।

বিস্ফোরণের ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমানে ১৯ জন চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন এসএম আইউব হোসেন গণমাধ্যমকে জানিয়েছেন, সেখানে আহত ১০ জন চিকিৎসা নিচ্ছেন।

এদিকে, নিহতদের মধ্যে ১৭ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন মো. সুমন (২১), ইসহাক মৃধা (৩৫), মুনসুর হোসেন (৪০), মো. ইসমাইল (৪২), আল আমিন (২৩), রাহাত (১৮), মমিনুল ইসলাম (৩৮), নদী বেগম (৩৬), মাঈন উদ্দিন (৫০), নাজমুল হোসেন (২৫), ওবায়দুল হাসান বাবুল (৫৫), আবু জাফর সিদ্দিক (৩৪), আকুতি বেগম (৭০), মো. ইদ্রিস (৬০), হৃদয় (২০), নুরুল ইসলাম ভূঁইয়া ৫৫), মো. সিয়াম (১৯)।

উল্লেখ্য, মঙ্গলবার (৭ মার্চ) বিকাল ৪টা ৫০ মিনিটের দিকে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। মর্মান্তিক এই ঘটনায় এখন পর্যন্ত ১৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ০৮ মার্চ ২০২৩

Back to top button