জাতীয়

রাজধানী‌তে ৩ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

ঢাকা, ০৫ মার্চ – আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় ৩ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

রোববার (৫ মার্চ) বেলা একটার দিকে এ সংঘর্ষ শুরু হয়। দুপুরে এ প্রতিবেদন লেখা পর্যন্ত সেখানে সংঘর্ষ চলছিলো।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীরা সংঘর্ষ জড়িয়েছেন। এর আগে কয়েক দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার শাহেন শাহ গণমাধ্যমকে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং পরে সংঘর্ষ হয়েছে। তবে কি কারণে এ ঘটনা ঘটেছে সে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

শিক্ষার্থীরা জানান, গত বৃহস্পতিবার আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ঢাকা কলেজের বাস ভাঙচুর করেছে। ওই দিন ঢাকা কলেজের শিক্ষার্থীরা আইডিয়াল কলেজের সামনে এসে নামফলক খুলে নিয়ে গেছে। সেই ঘটনার জেরে আইডিয়ালের কয়েকজন শিক্ষার্থীরা ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থীকে মারধর করেছে। এরপর দুই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। আর পূর্বের ক্ষোভের অংশ হিসেবে সিটি কলেজের শিক্ষার্থীরাও রোববার সংঘর্ষে জড়িয়ে পড়েন।

সূত্র: রাইজিংবিডি
আইএ/ ০৫ মার্চ ২০২৩

Back to top button