ঢাকা

বনানীতে সড়ক অবরোধ, তীব্র যানজট

ঢাকা, ০৪ মার্চ – রাজধানীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন অ্যাপারেল গার্মেন্টসের শ্রমিকরা। শনিবার সকাল ৮টার দিকে একটি বাসের ধাক্কায় এক শ্রমিক আহত হওয়ার প্রতিবাদে রাজধানীর বনানীর কাকলীতে সড়ক অবরোধ করেন তারা।

প্রত্যাক্ষদর্শীরা জানান, সকাল ৮টার দিকে বনানীর কাকলী এলাকায় একটি দ্রুতগমী বাসের ধাক্কায় এক নারী শ্রমিক আহত হন। এ ঘটনার জের ধরে সেই এলাকায় পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় যান চালাচল বন্ধ হয়ে যায়।

ট্রাফিক গুলশান বিভাগ সকাল সোয়া ৯টায় ফেসবুক স্ট্যাটাসে লিখেছে,‘এই মুহূর্তে বনানী-চেয়ারম্যান বাড়ি এলাকায় গার্মেন্ট শ্রমিকদের রাস্তা অবরোধের কারণে চেয়ারম্যান বাড়ি থেকে থেকে উত্তরার দিকে আউটগোয়িং-ইনকামিং দুটোই বন্ধ। এই রুটের যাত্রীরা বাড্ডা-প্রগতি সরণি রোড ব্যবহার করতে পারেন।’

গুলশান ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) আব্দুল মোমেন জানান, সকালে একটা দুর্ঘটনা ঘটেছে। একটি বাসের ধাক্কায় গার্মেন্টেস এক কর্মী আহতের ঘটনার পর ওই গার্মেন্টেসের কর্মীরা সড়ক অবরোধ করেন। আহত গার্মেন্টস কর্মীকে হাসপাতালে পাঠানো হয়েছে। কিন্তু গার্মেন্টস কর্মীরা সড়ক অবরোধ তুলছেন না। যে কারণে দুই লেনেই যান চলাচল বন্ধ।

সূত্র: বাংলাদেশ জার্না
আইএ/ ০৪ মার্চ ২০২৩

Back to top button