ক্রিকেট

তাইজুলের আঘাতে চাপে ইংল্যান্ড

ঢাকা, ০১ মার্চ – ২১০ রানের সাদামাটা টার্গেটে ব্যাটিং নামে ইংল্যান্ড। শুরুটা কিন্তু দারুণ হয়েছে বাংলাদেশের। প্রথম ওভারেই সাকিব আল হাসানের হাতে বল তুলে দেন অধিনায়ক তামিম ইকবাল। আর বল হাতে নিয়েই ইংলিশ শিবিরে কাঁপন ধরিয়েছেন সাকিব। পরে ৩৫ রানে তাইজুলের দ্বিতীয় ওভারের প্রথম বলে সাজঘরে ফেরেন ওপেনার ফিলিপ সল্ট।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২০৯ রানে থেমেছে বাংলাদেশের ইনিংস। ২১০ রানের লক্ষ্যে খেলতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় ইংল্যান্ড। সাকিবের বলে ক্যাচ নেন অধিনায়ক তামিম। ইংলিশদের সংগ্রহ তিন ওভারে ১ উইকেট হারিয়ে ৭ রান। সাকিব-তামিমের মধ্যে দ্বন্দ্ব থাকলেও শেষ পর্যন্ত ক্যাচ নিয়ে মাঠে তার প্রভাব পড়বে এমন আভাসের সত্যতা প্রমাণ করলেন তামিম। উইকেট নেওয়ার পর উইকেটের সেলেব্রেশনটাও একসঙ্গে করেছেন তারা।

এর আগে ব্যাটিং ব্যর্থতায় ৪৭.২ ওভারে ২০৯ রানে অলআউট হয় বাংলাদেশ। নাজমুল হোসেন শান্ত করেন ৫৮ রান, মাহমুদউল্লাহ ৩১ আর তামিম ইকবাল ২৩ রান। বাকিরা কেউ বিশের ঘরও ছুঁতে পারেননি।

লিটন দাস ৭, মুশফিকুর রহিম ১৬, সাকিব ৮, আফিফ হোসেন ধ্রুব ৯ আর মেহেদি হাসান মিরাজ আউট হন মাত্র ৭ রান করে। শেষদিকে তাসকিন আহমেদের ১৪ আর তাইজুল ইসলামের ১০ রানে কোনোমতে দুইশ পার হয় টাইগাররা।

ইংল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন জোফরা আর্চার, মার্ক উড, মঈন আলি আর আদিল রশিদ।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/০১ মার্চ ২০২৩

Back to top button